সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ: জানমালের ব্যাপক ক্ষতি

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

লেবাননের রাজধানী বৈরুতে মঙ্গলবার বড় ধরনের জোড়া বিস্ফোরণ ঘটেছে। এতে বহু মানুষ আহত হয় এবং শহরজুড়ে ভবনগুলোর জানালা এবং বাড়ির ছাউনি ভেঙে পড়ে। সমগ্র রাজধানী শহর বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে। বিস্ফোরণের শব্দে বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন।
মধ্য বৈরুতের বাসিন্দারা দূর থেকেও ধোঁয়ার কুন্ডলী দেখতে পান। রাষ্ট্র পরিচালিত জাতীয় নিউজ এজেন্সি জানিয়েছে, বৈরুত বন্দরের কাছে পটকাবাজদের একটি গুদাম ছিল বিস্ফোরণের উৎসস্থল। স্থানীয় সংবাদে বহু সংখ্যক মানুষের আহত হওয়ার খবর দিয়েছে।
প্রাক্তন প্রধানমন্ত্রী সাদ হরিরির সদর দফতর এবং নগরীর সিএনএন ব্যুরোসহ বিস্ফোরণে অনেক ভবন ক্ষতিগ্রস্থ হয়েছে। বিস্ফোরণের ঘটনায় বৈরুতের উপরে একটি লাল মেঘ ভাসতে দেখা যায়। দমকল কর্মীরা আগুন নেভাতে ঘটনাস্থলে ছুটে আসেন।
প্রত্যক্ষদর্শীদের মতে, ১০ কিলোমিটার দূরের বাড়িগুলোও ক্ষতিগ্রস্থ হয়েছে এবং স্থানীয় মিডিয়া ভিডিওতে দেখা গেছে, গাড়িগুলো ধ্বংস হয়েছে এবং উল্টে গেছে।
বিস্ফোরণস্থল থেকে কয়েক কিলোমিটার দূরে বৈরুতের এক বাসিন্দা জানান, বিস্ফোরণে তার জানালা ছিন্নভিন্ন হয়ে গিয়েছে। ‘আমি যা অনুভব করেছি তা হ’ল এটি একটি ভ‚মিকম্প ছিল’-রানিয়া মাসরি সিএনএনকে জানিয়েছেন।
এলাকায় স্থানীয়ভাবে তোলা ছবি ও ভিডিওতে ভাঙা কাঁচ ও দরজা-জানালার ভগ্নাংশ রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে। লোবানের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, বেশ কিছু মানুষ হতাহত হয়েছে এবং বড় ধরনের সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে।

সূত্র: সিএনএন ও আল-জাজিরা

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: