শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৪:৫৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

বোমা হামলায় দামেস্কের প্রধান মুফতি নিহত

আমার সুরমা ডটকম ডেস্ক:

সিরিয়ার রাজধানী দামেস্কের প্রধান মুফতি শেইখ মুহাম্মাদ আদনান আফিয়ুনি গাড়ি বোমা হামলায় নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার রাতে সিরিয়ার এন্ডোমেন্টস মন্ত্রণালয় ঘোষণা করেছে, দামেস্কের বিশিষ্ট আলেম ও প্রধান মুফতি শেখ আদনান আফিয়নী সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে: সন্ত্রাসীরা মুফতি আদনান আফিয়ানীর গাড়িতে টাইম বোমা ফিট করে রেখেছিল। শেখ আদনান আফিয়ানী সিরিয়া এবং ইসলামী বিশ্বের অন্যতম বড় আলেম ও পণ্ডিত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। এখন পর্যন্ত কোনো ব্যক্তি বা গোষ্ঠী গাড়িতে বোমা পেতে রাখার দায় স্বীকার করেনি।

শেইখ মুহাম্মাদ আদনান আফিয়ুনি ইসলাম গবেষক হিসেবে সিরিয়ার বাইরেও পরিচিতি পেয়েছিলেন। তিনি সিরিয়ার জাতীয় ঐক্য ও সংহতির জন্য ব্যাপক চেষ্টা চালিয়েছেন। গোটা দামেস্ক প্রদেশের প্রধান মুফতি ছিলেন তিনি। ২০১৬ সালে তার ইমামতিতে ঈদুল আজহার নামাজে অংশ নেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ।

সিরিয়ায় ২০১১ সাল থেকে বিদেশি মদদে সহিংসতা ছড়িয়ে দেওয়া হয়েছে। সহিংসতায় এ পর্যন্ত অসংখ্য মানুষ হতাহত হয়েছে। বার্তা সংস্থা সানা

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: