বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
অফিসারগিরি ভাব দেখালে হবে না, সেবার মনোভাব থাকতে হবে: যুগ্মসচিব মোঃ কুতুব উদ্দিন

অফিসারগিরি ভাব দেখালে হবে না, সেবার মনোভাব থাকতে হবে: যুগ্মসচিব মোঃ কুতুব উদ্দিন

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ): সিলেট বিভাগের পরিচালক পরিবার পরিকল্পনা বিভাগের (যুগ্মসচিব) মোঃ কুতুব উদ্দিন বলেছেন, আমরা যারা জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তা রয়েছি, তারা কিন্তু জনগণের ট্যাক্সের টাকায় সম্মানী ভাতা ও বেতন নিচ্ছি। আমরা অফিসারগিরি ভাব দেখালে হবে না, সেবার মনোভাব থাকতে হবে। আমরা যারা জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তা রয়েছি, সুন্দর মন নিয়ে জনগণের কাছে থেকে তাদেরকে স্বাস্থ্য সেবা দিতে হবে। আমাদের সবার লক্ষ্য একটি, এক সাথে মিলে মিশে জনগণের সেবা করা।
তিনি বলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনস্থ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ ঘন্টা চলমান নিরাপদ স্বাভাবিক প্রসব সেবাকে আরো জোরদার করার বিষয়ে গুরুত্ব দিতে হবে। তিনি আরও বলেন, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রাতিষ্ঠানিক প্রসবকে উৎসাহিত করতে হবে, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রকে শক্তিশালী করে স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিতকরণে সকলের সহযোগিতা আবশ্যক।
রবিবার দিনব্যাপী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজার এফআইভিডিবি ট্রেনিং সেন্টারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
এমসিএইচ সার্ভিসেস ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ব্যবস্থাপনায় ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম এর সভাপতিত্বে প্রজেক্টরের মাধ্যমে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রোগ্রাম ম্যানেজার স্বাস্থ্যসেবার চিত্র তুলে ধরে বক্তব্য উপস্থাপন করেন ডাঃ সামছুদ্দিন আহমেদ।
সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিশ্বজিৎ কৃষ্ণ চক্রবর্তীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পঃ পঃ কর্মকর্তা শামীম চন্দ্র তালুকদার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলার সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাশ, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ এমরান হোসেন, সুনামগঞ্জ জেলার সাবেক সিভিল সার্জন ও বিএমএর সভাপতি ডাঃ মোঃ আব্দুল হেকিম, জেলার সহকারী পরিচালক (সিসি) ডাঃ ননী ভূষণ তালুকদার, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ জসীম উদ্দীন।
সভায় আরও বক্তব্য রাখেন জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদ মিয়া, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ আমিন, দর্গাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দীন, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল হক, পুর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, পুর্ব বীরগাও ইউপি চেয়ারম্যান নুর কালাম, ইউনিয়ন পরিদর্শিকা মৃদুলা রাণী তালুকদার, শাহীনা আক্তারসহ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: