শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আকবর কমপ্লেক্সের মুফতী দেলোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদ: যা বলছে পুলিশ

আকবর কমপ্লেক্সের মুফতী দেলোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদ: যা বলছে পুলিশ

আমার সুরমা ডটকম:

রাজধানী ঢাকার পরিচিত দীনি শিক্ষা প্রতিষ্ঠান আকবর কমপ্লেক্সের পরিচালক ও পরিচিত আলেমে দীন মুফতী দেলোয়ার হোসেনকে মিরপুর শাহ আলী থানা পুলিশ আওয়ামী লীগের এমপি আসলামের বাসায় নেওয়ার সংবাদ প্রকাশ হওয়ার পর থানার সামনে বিক্ষোভ করেছে ছাত্র জনতা ও ওলামায়ে কেরাম।
পরিচিত ইসলামি ব্যাক্তিত্ব ও মাসিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা ওবায়দুর রহমান খান নদভী তার ফেসবুক আইডিতে সবার প্রতি আহবান জানিয়ে লিখেন,
মুফতি দিলওয়ার সাহেবকে পুলিশ ও কমিটির কিছু লোক এমপি আসলাম সাহেবের বাসায় নিয়ে গেছে আলোচনার কথা বলে। খবর রাখুন। কোনো সীমালংঘনের সংবাদ পেলে তাহকীকের পর সবাইকে জানিয়ে দিন। বড়দের সাথে পরামর্শ ও যোগাযোগ করে কাজ করতে হবে। শান্তি শৃঙ্খলা বজায় রাখার চেষ্টা করুন। আইন হাতে তুলে নিবেন না।
সাথে সাথে তিনি সরকার ও প্রশাসনের প্রতি আহবান জানিয়ে লিখেন,সরকার, প্রশাসন, গোয়েন্দা বাহিনী ও আইনশৃঙ্খলা কতৃপক্ষেরও দৃষ্টি আকর্ষণ করছি। বাতিলের মামলায় দেশজুড়ে আলেমদের হয়রানি করা হচ্ছে। এসব অবিলম্বে বন্ধ না হলে, তাওহীদি জনতা সারাবাংলা ঘেরাও করে মামলাবাজদের উচিত শিক্ষা দিয়ে দেবে। যদি সব চেষ্টা ব্যর্থ হয়ে যায়, তাহলে নিজেদের অস্তিত্ব,সম্মান ও অবস্থান অক্ষুন্ন রাখার স্বার্থেই আস্থাভাজন মুরব্বীদের ইশারা পেলে সময়মতো ঢাকায় কিয়ামত ঘটিয়ে ফেলতে হবে। সবদিক থেকে নিরুপায় মানুষ যেমন সবই করতে পারে।

এ বিষয়ে অনুসন্ধান করে আকবর কমপ্লেক্সের কারও সাথে যোগাযোগ করা সম্ভব না হলেও এক ভিডিওতে দেখা গেছে শাহ আলী থানার সামনে ছাত্র-জনতা বিক্ষোভ করছে। এবং মুফতী দেলোয়ার হোসেনের ব্যাপারে কোনো অযাচিত পদক্ষেপ না নেওয়ার ব্যাপারে কঠোর হুশিয়ারি দিয়েছেন।

এ বিষয়ে শাহ আলী থানায় যোগাযোগ করা হলে দায়িত্বপ্রাপ্ত অফিসার নাম প্রকাশ না করার শর্তে বলেন, এখানে তেমন কিছুই হয়নি বরং একটি ভুল বুঝাবুঝি ছিলো। মাননীয় এমপি মহোদয়ের হস্তক্ষেপে বিষয়টা সমাধান হয়ে গেছে। কী হয়েছিলো জানতা চাইলে তিনি প্রথমে কোনো মন্তব্য করতে রাজি না হলেও পরবর্তিতে তিনি বলেন, মাদরাসা কমিটির মধ্যে একটি ভুল বুঝাবুঝি ছিলো যা সমাধান হয়েছে। এখানে সংবাদ প্রকাশ করার মতো কিছুই হয়নি। মুফতী দেলোয়ার সাহেব বাসায় ফিরে গেছেন।

তবে দেশের ওলামায়ে কেরামদের অনেকেই এটিকে মাওলানা দেলোয়ার হোসেনের প্রতি হেনস্তার অভিযোগ এনেছেন এবং কঠোর প্রতিবাদ জানিয়েছেন।

যুব মজলিসের সভাপতি মাওলানা মামুনুল হক এক ভিডিও বার্তায় বলেছেন, “পবিত্র রমজান মাসে মুফতী দেলোয়ার হোসেনকে এভাবে অপদস্ত করার ব্যাপারে কঠোর প্রতিবাদ জানাচ্ছি। তিনি সবার প্রতি অনুরোধ করেন কোনো ধরনের সহিংসতা প্রকাশ না করে বিষয়টি নিয়ে সুন্দর সমাধানের দিকে যাওয়ার আহবান জানিয়েছেন”।

প্রসঙ্গত : মাওলানা দেলোয়ার হোসেন পরিচালিত দীনি শিক্ষাকেন্দ্র আকবর কমপ্লেক্সে নিয়ে স্থানীয় প্রভাবশালীদের কিছু অপরাজনীতি দেখা গিয়েছে। এর আগে সেখানে একবার হামলার ঘটনাও ঘটেছিলো।

এছাড়াও সম্প্রতি সারাদেশে ধর্মীয় উগ্রতা ছড়ানো সংগঠন হেযবুত তাওহীদের বিপক্ষে মাওলানা দেলোয়ার সাহেবের যৌক্তিক প্রতিবাদের কারণে তার উপর অভিযোগ দায়ের করে মামলা করার ঘটনাও প্রকাশ হচ্ছে। অনেকে ধারণা করছেন এ কারণে আইনশৃঙ্খলা বাহিনী কোনোভাবে প্রভাবিত হয়ে মাওলানা দেলোয়ার সাহেবকে হেনস্তা করছেন তবে শাহ আলী থানার পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করা হয়েছে।

সুত্র: পাবলিক ভয়েস

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: