বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আন্তর্জাতিক প্রবীণ দিবস আজ

আন্তর্জাতিক প্রবীণ দিবস আজ

probinpic_98361আমার সুরমা ডটকম : আজ ১ অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘নগর পরিবেশে প্রবীণদের অন্তর্ভুক্তি সুনিশ্চিত করুন’। দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন।
বাণীতে রাষ্ট্রপতি সরকারের পাশাপাশি বেসরকারি সংগঠন ও সমাজের বিত্তবানদের প্রবীণদের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন, নগর পরিবেশে প্রবীণদের অন্তর্ভুক্তিসহ সব ক্ষেত্রে তাঁদের অধিকার সুনিশ্চিত করাই আমাদের প্রত্যয়।
সরকারিভাবে দিবসটি পালনে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় রাজধানীর সমাজসেবা অধিদফতর মিলনাতনে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য, দেশের এক কোটি ৩০ লাখ জ্যেষ্ঠ নাগরিককে ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর সিনিয়র সিটিজেন ঘোষণা করা হয়। এর আগে ২০১৩ সালের ১৮ নভেম্বর ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের জ্যেষ্ঠ নাগরিক হিসেবে স্বীকৃতির বিধান রেখে জাতীয় প্রবীণ নীতিমালা-২০১৩ অনুমোদন দেয় মন্ত্রিসভা। এরপর তা গেজেট আকারে প্রকাশ করা হয় ২০১৪ সালের ১১ ফেব্রয়ারি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: