শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আরাধনার মাধ্যমে সৃষ্টিকর্তার অনুকম্পা ও সান্নিধ্য পাওয়ার জন্য স্মরণ করি: পুলিশ সুপার বরকতুল্লাহ খান

আরাধনার মাধ্যমে সৃষ্টিকর্তার অনুকম্পা ও সান্নিধ্য পাওয়ার জন্য স্মরণ করি: পুলিশ সুপার বরকতুল্লাহ খান

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ):

সুনামগঞ্জের পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান বলেছেন, প্রতিটি ধর্মের মানুষের মাঝে মত ও পথের পার্থক্য থাকতেই পারে কিন্তু সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই। তিনি বলেন সৃষ্টিকর্তা একজন, কিন্তু আমরা মানবজাতি সৃষ্টিকর্তার আরাধনা, অনুকম্পা পাওয়ার জন্য কেহ ভগবান, ঈশ^র কিংবা আল্লাহ হিসেবে ডাকি তার সান্নিধ্য লাভের আশায়। পাকিস্থানী হানাদার বাহিনীর কবল থেকে দেশকে মুক্ত করতে এবং দেশের স্বাধীনতা ও সর্বাভৌমত্ব আদায়ের জন্য ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে তৎকালীন সময়ে প্রতিটি ধর্মের সাড়ে সাতকোটি মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। দীর্ঘ নয়মাস মরণপণ লড়াই করে অনেক রক্তের বিনিময়ে অর্জিত আজকের আমাদের এই স্বাধীনতা।
তিনি বলেন, আমাদের সংবিধানে উল্লেখ আছে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ হবে যেখানে প্রতিটি ধর্মের মানুষ স্ব স্ব অবস্থানে থেকে নিজ নিজ ধর্মের আচার অনুষ্ঠান অত্যন্ত উৎসবমুখর পরিবেশে পালন করবেন। তিনি সুনামগঞ্জকে একটি সম্প্রীতির শহর উল্লেখ করে আরো বলেন, এই জেলার প্রতিটি ধর্মের মানুষের মাঝে যে সম্প্রীতি সৌহার্দ্যতা ও মিলবন্ধন রয়েছে তা ইতিহাসে অনুকরণীয় অনুসরণীয় হয়ে থাকবে। জেলাবাসীর মাঝে আজীবন এই সম্প্রীতির বন্ধন বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
তিনি শুক্রবার সকাল ১০টায় বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ সুনামগঞ্জের আয়োজনে শহরের ষোলঘরস্থ রামকৃষ্ণ আশ্রম প্রাঙ্গণে শিক্ষা বৃত্তি বিতরণ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান এসব কথা বলেন।
সুনামগঞ্জ রামকৃষ্ণ পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর পরিমল কান্তি দের সভাপতিত্বে ও জেলা বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের সহ-সভাপতি কার্ত্তিক চন্দ্র রায়ের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস, অতিরিক্ত পুলিশ সুপার হেদায়েত উল্ল্যাহ, সুনামগঞ্জ রামকৃষ্ণ আশ্রমের মহারাজ শ্রীমৎ স্বামী হৃদয়ানন্দজী, সদর মডেল থানার ওসি (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন, পুলিশ ফাড়িঁর ওসি নির্মল দেব ও জেলা রামকৃষ্ণ পরিচালনা কমিটির সাধারন সম্পাদক বাবু যোগেশ^র দাস প্রমুখ।
পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৫ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি উপকরণ তুলে দেন অতিথিরা। পরে সনাতন ধর্মের অনুসারী নারী-পুরুষ ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান ও সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: