বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আ’লীগের ভরসা এখন পিস্তল বন্দুকে: মির্জা ফখরুল

আ’লীগের ভরসা এখন পিস্তল বন্দুকে: মির্জা ফখরুল

amarsurma.com

আমার সুরমা ডটকম:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ধানের শীষের জোয়ারে জনগণের উপর সরকার আর ভরসা করতে পারছে না। তাদের ভরসা এখন রাষ্ট্রের যন্ত্র শক্তির উপর। জনগনে নয়, তারা পিস্তল বন্দুকে ভরসা পাচ্ছে।
তিনি বুধবার ২৬ ডিসম্বের রাত দশটার দিকে রংপুর মগানগরীর মডার্ণ মোড়ে বিএনপি সমর্থিত প্রার্থী রিটা রহমানের নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ অভিযোগ করেন।
প্রধান নির্বাচন কমিশন ও সরকারের যোগ সাযোগে ৫০ নেতার মনোনয়ন বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের লোকজনরা বিএনপির নেতা-কর্মীদের উপর প্রতিদিন হামলা চালাচ্ছেন। বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র নেতাদের ওপর হামলা হচ্ছে। হত্যার উদ্দেশ্যে প্রকাশ্যে মারা হচ্ছে। রক্তাক্ত করা হচ্ছে। এ এক ভয়াবহ পরিস্থিতি। তবুও আমরা নির্বাচনে আছি। এটি বিএনপির আন্দোলনের অংশ।
রংপুর মহানগর বিএনপির সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের সভাপতিত্বে পথসভাতে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, রংপুর-৩ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী রিটা রহমান, রংপুর মহানগরের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, মাহফুজ উন নবী ডনসহ প্রমুখ।
মির্জা ফখরুল ইসলাম বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর প্রায় ৪ হাজার মামলা হয়েছে। গ্রেফতার হয়েছে পাঁচ লাখের মতো। আওয়ামী লীগ সরকারের গত পাঁচ বছরে ৯৮ হাজার মামলা হয়েছে। আসামীর সংখ্যা ২৫ লাখের উপরে। এখনও প্রতিদিন দলের নেতা-কর্মী ও সমর্থকদের গ্রেফতার করা হচ্ছে। এভাবে দেশ চলতে পারে না। আমরা গণতান্ত্রিক রাষ্ট্র চাই। জনগণ পরিবর্তন চায়।
তিনি আরো বলেন, আওয়ামী লীগের যাতাকলে পড়ে মানুষ আজ দিশেহারা। তাদের নির্যাতনে অত্যাচারে আজ সারাদেশ একটা কারাগারে পরিণত হয়েছে। বাংলাদেশের হাতে হাতকড়া পড়া হয়েছে। কারাগার থেকে বেরিয়ে আসতে চাই। অন্ধকার থেকে আলোতে আসতে চাই। গণতান্ত্রিক রাষ্ট্র চাই।
বিএনপি মহাসচিব আরও বলেন, বাংলাদেশের মানুষ আজ অদম্য সাহস নিয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে দাঁড়িয়ে আছে। বুকে সাহস নিয়ে লড়াই করছে। লড়াই করেই জিততে হবে। পরিবর্তন আনতে হবে। দেশে পরিবর্তন না এলে বিএনপির অস্তিত্ব থাকবে না। গণতন্ত্রের মুক্তি মিলবে না।
পথসভাতে কয়েক হাজার নেতা-কমীসহ দলের সমর্থকরা উপস্থিত ছিলেন। রাতে তিনি রংপুরের আরো তিনটি পথসভাতে অংশ নেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: