মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আল্লামা শাহ আহমদ শফি রহঃ-এর জীবন শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আল্লামা শাহ আহমদ শফি রহঃ-এর জীবন শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

amarsurma.com

আমার সুরমা ডটকম:

গত ২৪ সেপ্টেম্বর ২০২০ ভার্চুয়ালের মাধ্যমে অনুষ্ঠিত মাহফিলে বাংলাদেশী মুসলিমস ইউকের সভাপতি মাওলানা এ কে এম সিরাজুল ইসলামের সভপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় এতে কোরআন তেলাওয়াত করেন বাইতুল মামুর মসজিদের ইমাম ও খতিব হাফিজ আব্দুল কাদির।
আলোচনা পেশ করেন আল্লামা আহমদ শফী রাহ: শাগরিদ মাওলানা শায়খ আসগর হোসাইন, বাংলাদেশী মুসলিমস ইউকের মজলিসে কিয়াদত সদস্য মাওলানা হাফিজ আবু সাঈদ, মাওলানা জমসেদ আলী, মাওলানা আব্দুল কাইয়্যুম, মাওলানা এ কে এম মাওদুদ হাছান, মাওলানা আব্দুল কাদির সালেহ, মাওলানা শোয়াইব আহমদ, মাওলানা ইমদাদুর রাহমান মাদানী, মাওলানা সাদিকুর রাহমান, মাওলানা মুমিনুল ইসলাম ফারুকী, মজলিসে আমেলার সদস্য হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদ।
নেতৃবৃন্দ বক্তব্যে বলেন, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি জাতীর একজন অভিভাবক ছিলেন। উপমহাদেশের স্বাধীনতা আন্দোলনের অন্যতম সিপাহসালার, শাইখুল আরবে ওয়াল আজম, শাইখুল ইসলাম সায়্যিদ হোসাইন আহমদ মাদানী রাহ:-এর অন্যতম শাগরিদ ও খলিফা ছিলেন। দেশ ও জাতীর ক্লান্তি লগ্নে বাংলদেশের আলেম সমাজের অভিভাবক হয়ে জাতীর নেতৃত্ব দিয়েছেন। শতবর্ষি এ আলেমে দ্বীন ইলমে ওহির খিদমাতের পাশাপাশি জীবনের শেষ সময় পর্যন্ত বাংলার জীবনে আল্লাহ ও তাঁর নবীর সম্মান রক্ষার জন্য আন্দোলন ও সংগ্রাম করে গেছেন, বিশেষ করে কাদিয়ানীদের অমুসলিম ঘোষনার দাবীতে তিনি সর্বদা ছিলেন তৎপর।
নেতৃবৃন্দ বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্য ও ইসলামী তাহজিব, তামাদ্দুন রক্ষার জন্য তাঁর পদাংক অনুসরন করে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
এছাড়া উপস্তিত ছিলেন মাওলানা শওকত আলী, মাওলানা আব্দুল মুনীম চৌধুরী, বাংলাদেশী মুসলিমস ইউকের মজলিসে আমেলার সদস্য ও প্রচার সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, মজলিসে আমেলা সদস্য মাওলানা এফ কে এম শাহজাহান, মাওলানা আবুল হাসানাত চৌধুরী, মাওলানা দেলওয়ার হোসাইন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: