বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ইউএনওর বিরুদ্ধে মিছিল: নাশকতার মামলায় উপজেলা চেয়ারম্যানসহ ৩৫ জনের জামিন

ইউএনওর বিরুদ্ধে মিছিল: নাশকতার মামলায় উপজেলা চেয়ারম্যানসহ ৩৫ জনের জামিন

Amar surma logo

সিলেট প্রতিনিধি:
সুনামগঞ্জের তাহিরপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)’র বিরুদ্ধে ঝাড়– ও জুতা মিছিলের জেধর ধরে নাশকতার মামলায় জেলা বিএনপির সাংগঠিক সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কামরুলসহ ৩৫ আসামী উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। রবিবার হাইকোর্ট’র বিচারপতি মোহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মোহাম্মদ মহি উদ্দিন শামীম আসামীদের চার (৪) সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।
আসামীপক্ষের মামলা পরিচালনাকারী ব্যারিস্টার জয়নুল আবেদীন আসামীদের জামিন প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত গত ৪ নভেম্বর রবিবার সুনামগঞ্জের তাহিরপুরের ইউএনও’র বিরুদ্ধে ঝাড়– ও জুতা মিছিলের জের ধরে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুলসহ ৫৪ জনের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।
পরদিন ৫ নভেম্বর সোমবার বিকেলে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে ১৭ জনকে আদালতে পাঠানো হয়েছে। রোববার রাত ১টা ৪৫ মিনিটে মামলা রেকর্ডের সময় দেখানো হলেও রাতভর ওই মামলায় আগাম গ্রেফতার করা ব্যবসায়ী, জেলে সাধারন লোকজন ও বিএনপির ১৭ ব্যক্তিকে। থানার এসআই পার্ডন কুমার সিংহ বাদী হয়ে ওই মামলা দায়ের করেছেন।
এর আগে ৩ নভেম্বর শনিবার রাতে ইউএনও কর্তৃক শারীরিকভাবে লাঞ্ছিত হন অটোরাইছ মিল মালিক ব্যবসায়ী বেলায়েত হোসেন। এ ঘটনা জানাজানি হলে ইউএনওর অপসারণ দাবিতে বিক্ষুব্ধ ব্যবসায়ী ও এলাকাবাসী পরদিন রোববার দুপুরে উপজেলা সদরে ঝাড়ু ও জুতা মিছিল করেন।
ওই মামলায় সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল, সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবদলের আহ্বায়ক বোরহান উদ্দিন, সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির বোর্ড সভাপতি ও তাহিরপুর অঞ্চলের এলাকা পরিচালক আমির শাহ, উপজেলা শ্রমিক দলের সভাপতি ফেরদৌস আলম, উপজেলা ছাত্রদল সভাপতি মেহেদী হাসান উজ্জ্বল, ব্যাবসায়ী আলী রেজা, ইউএনওর হাতে লাঞ্ছনার শিকার ব্যবসায়ী বেলায়েত হোসেনসহ ৩৫ আসামী হাইকোর্ট থেকে রবিবার জামিন লাভ করেন।
সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল রবিবার রাতে বলেন, আমি ওই ঘটনা নিষ্পক্তির জন্য সালিসকারী ছিলাম, ইউএনও তার আচরণের জন্য ওই রাতে ব্যবসায়ীর নিকট মাফ চাওয়ার পর ষড়যন্ত্রমুলকভাবে আমিসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী, নিরপরাধ সাধারণ লোকজন, ব্যবসায়ীদের ওই মিছিলের জের ধরে গ্রেফতার ও মামলায় জড়ানো হয়েছে। তিনি আরো বলেন, ওই মামলায় কয়েকজন মৎসজীবী জেলে) অহেতুক গ্রেফতারের শিকার হয়ে করাগারে রয়েছেন, তাদের পরিবারের সদস্যরা মানবেতর জীবন যাপন করছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: