বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ইফার সাবেক ডিজি সামীম আফজালের লাশ দাফন সম্পন্ন

ইফার সাবেক ডিজি সামীম আফজালের লাশ দাফন সম্পন্ন

আমার সুরমা ডটকম:

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) সাবেক মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের লাশ আজ শুক্রবার বাদ জুমা বি বাড়িয়া জেলার আশুগঞ্জ থানার নিজ গ্রাম তারোয়ায় মসজিদ মাদরাসা সংলগ্ন পারিবারিক কবরাস্থনে পিতা মাতার পাশে দাফন করা হয়েছে। এর আগে সেখানে সামাজিক দূরত্ব বজায় রেখে মরহুমের তৃতীয় নামাজে জানাজায় ইমামতি করেন তার ভাগিনা ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি এহসানুল হক জিলানী। জানাজায় আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নাজিমুল হায়দার, থানার ওসি, আশুগঞ্জ উপজেলা চেয়ারম্যান হানিফ মুন্সি , উপজেলার সাবেক চেয়ারম্যান আলহাজ আনিসুর রহমান অংশগ্রহণ করেন। মরহুমের পারিবারিক সূত্র এ বিষয়টি নিশ্চিত করেছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় ধানমন্ডিস্থ সেন্ট্রাল হসপিটালে তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘ দিন যাবত ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক মেয়েসহ বহু আতœীয় স্বজন রেখে গেছেন।
রাতে মরহুমের কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। রাত ১টার পর তার লাশ নগরীর মোহাম্মদপুর জহুরি মহল্লার বাসায় নিয়ে যাওয়া হয়। আজ শুক্রবার বাদ ফজর মোহাম্মদপুর কাদেরিয়া তৈয়্যবিয়া মাদরাসা মসজিদ ময়দানে সামাজিক দূরত্ব বজায় রেখে মরহুম সামীম আফজালের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মসজিদের খতীব মাওলানা বজলুর রহমান সরকার। মরহুমের নামাজে জানাজায় ইসলামিক ফাউন্ডেশনের কেউ উপস্থিত ছিলেন না। মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয় সকাল ৮টায় রাজধানীর নারিন্দ মশুরিখোলা শাহ সাহেব বাড়ি মসজিদ মাদরাসা ময়দানে। এতে ইমামতি করেন নারিন্দা মশুরিখোল দরবার শরীফের পীর ছাহেব হযরত মাওলানা শাহ আহসানুজ্জামান। ইফার মহাপরিচালক আনিস মাহমুদসহ সর্বস্তরের মুসল্লিরা মরহুমের জানাজায় অংশগ্রহণ করেন।
সাবেক জেলা ও দায়রা জজ সামীম মো. আফজাল দীর্ঘ ১১ বছর যাবত ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে কমরত ছিলেন। এ সময় তিনি ৩ দফায় চুক্তিভিত্তিক নিয়োগ পান। গত জুন মাস থেকে প্রতিষ্ঠানটির কর্মচারীদের ব্যাপক বিক্ষোভের মুখে তার চুক্তিভিত্তিক নিয়োগ আর বৃদ্ধি করা হয়নি। গত ৩০ ডিসেম্বর তার চুক্তি ভিত্তিক নিয়োগের মেয়াদ শেষে তিনি অবসরে চলে যান। ভাগিনা মুফতি এহসানুল হক জিলানী দেশবাসির কাছে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন।
এদিকে, মরহুমের মৃত্যুতে ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ আজ শুক্রবার এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন। তার মৃত্যুতে ইফার পরিবার গভীরভাবে শোকাহত বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।
এদিকে, ইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের রূহের মাগফিরাত কামনায় ইসলামিক ফাউেন্ডশনের পক্ষ থেকে আজ শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মোনাজাতে সাবেক মহাপরিচালকের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মো. মহিবুল্লাহিল বাকি নদভী।
মোনাজাতে ইসলামিক ফাউেন্ডশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার, মো. আবুল কাশেম মজুমদার, উপ পরিচালক মো. আবু বকর সিদ্দিক, মো. মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন কমর্র্কতা কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: