শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ইসলামী ঐক্যজোটের যুগ্ম-মহাসচিব আহলুল্লাহ ওয়াছেলের ইন্তেকাল জানাজা ও দাফন সম্পন্ন

ইসলামী ঐক্যজোটের যুগ্ম-মহাসচিব আহলুল্লাহ ওয়াছেলের ইন্তেকাল জানাজা ও দাফন সম্পন্ন

ইসলামী ঐক্যজোট ও খেলাফতে ইসলামীর শোক

আমার সুরমা ডটকম:

ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব, মুজাহিদে মিল্লাত আল্লামা মুফতী আমিনী রাহ.-এর প্রেসসচিব, হাফেজ্জী হুজুর রহ.-এর স্নেহধন্য, লালবাগ জামেয়ার সিনিয়র শিক্ষক, মিডিয়া জগতের পরিচিত মুখ, বিশিষ্ট লেখক মাওলানা আহলুল্লাহ ওয়াছেল রবিবার বেলা ১১.৪৫ মিনিটে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
ইসলামী ঐক্যজোটের ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা আনছারুল হক ইমরান জানান, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল দীর্ঘদিন যাবৎ শ্বাসকষ্ট রোগে ভোগছিলেন। গতকাল থেকে কিছুটা অসুস্থ ছিলেন। আজ রবিবার সকাল ১১টায় নিজ বাসায় আকস্মিক অচেতন হয়ে পড়লে পরিবারের সদস্যরা রাজধানীর কাকরাইলস্থ ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে এবং অসংখ্য ছাত্র ও গুণগ্রাহী রেখে যান। বিচক্ষণ এই রাজনীতিবিদের আকস্মিক ইন্তেকালের সংবাদে বন্ধু-বান্ধব, দলীয় নেতা-কর্মী, ছাত্র ও গুণগ্রাহীসহ সর্বত্র শোকের ছায়া নেমে আসে। অনেকে শেষ বারের মত মরহুমের লাশ এক নজর দেখতে লালবাগ মাদরাসায় চলে আসেন। বিকাল তিনটায় লালবাগ শাহী মসজিদ চত্ত্বরে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইসলামী ঐক্যজোট, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত আন্দোলন, খেলাফত মজলিসসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, লালবাগ জামেয়ার শিক্ষকবৃন্দ, শীর্ষ উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন। জানাজা শেষে মরহুমের লাশ তাঁর জন্মস্থান নরসিংদীর মনোহরদী উপজেলার শেখেরগাঁও গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন করা হয়।
ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহর শোক
বিশিষ্ট আলেমেদ্বীন, প্রতিভাবান লেখক, অনুবাদক, সাহসী ও হক্কানিয়তের পতাকাবাহী, লালবাগ জামেয়ার সম্মানিত উস্তাদ, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আহলুল্লাহ ওয়াসেলর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। এক শোকবার্তায় তিনি বলেন, আমার ভাই ও বন্ধু হযরত আহলুল্লাহ ওয়াসেল রহ. অনেক গুণে গুণান্বিত ছিলেন। তিনি মুজাহিদে মিল্লাত মুফতী আমিনী রহ.-এর প্রতিটি ঈমানী আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেছেন। মুফতী আমিনী রহ.-এর অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন। তিনি হক কথা নির্দ্বিধায় বলতেন। তিনি শরিয়তের সঠিক দিক নির্দেশনা দিতেন। কিন্তু তার চলে যাওয়া আমাদের জন্য একটি চরম দুর্বিষহ সংবাদ। প্রতিভাধর এ আলেমকে হারিয়ে আজ আমরা শোকাহত। মহান আল্লাহ রাব্বুল আলামিন মরহুমকে জান্নাতে আ’লা মাকাম দান করুন। মরহুমের শোক সন্তপ্ত পরিবার ও আত্মীয়বর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।
খেলাফতে ইসলামীর আমীর মাওলানা আবুল হাসানাত আমিনীর শোক
প্রখ্যাত আলেমে দ্বীন, লেখক, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আহলুল্লাহ ওয়াসেলের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন খেলাফতে ইসলামী বাংলাদেশের আমীর ও ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। বিবৃতিতে তিনি বলেন, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল রহ. ছিলেন একজন বিচক্ষণ আলেম, রাজনীতিবিদ ও কলমসৈনিক। তিনি কথা বলতেন কম, কাজ করতেন বেশি। আল্লামা মুফতী আমিনী রহ. প্রিয় আস্থাভাজন ছিলেন। এত তাড়াতাড়ি তিনি মাওলার ডাকে সাড়া দেবেন তা আমাদের কারো কল্পনায় ছিল না। আল্লাহর ইচ্ছায় তিনি চলে গেলেন। তাঁর ইন্তেকালে দেশ ও জাতি একজন প্রতিভাধর আলেম রাজনীতিবিদকে হারালো। আমি হারিয়েছি আমার পরম শ্রদ্ধাভাজন উস্তাদ, দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীকে। মহান রাব্বুল আলামিন মরহুম মাওলানা আহলুল্লাহ ওয়াছেল রহ.কে জান্নাতুল ফেরদাউস দান করুন। তাঁর শোকাহত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: