বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

এবার করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো

আমার সুরমা ডটকম ডেস্ক:

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসনারো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার পরীক্ষার ফলাফল ঘোষণার পর একটি লাইভ সাক্ষাৎকারে বলসোনারো সিএনএন ব্রাসিলকে বলেন, ‘আমি পুরোপুরি ভাল আছি’। তিনি আরও যোগ করেন যে, তিনি ম্যালেরিয়া প্রতিরোধী ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন গ্রহণ করছেন। তিনি ভাইরাসের বিরুদ্ধে ওষুধটিকে কার্যকর বলে উল্লেখ করছেন যদিও এর ব্যবহার বিশ্বব্যাপী বেশিরভাগ স্বাস্থ্য বিশেষজ্ঞ থেকে অনুমোদিত হয়নি এবং বিপজ্জনক পার্শ্ব প্রতিক্রিয়া বহন করতে পারে।
৬৫ বছর বয়সী প্রেসিডেন্ট, যিনি অর্থনীতি পুনরায় চালু করার প্রচারণা চলাকালীন ভাইরাসটিকে ‘মাত্র একটি সামান্য ফ্লু’ বলে অভিহিত করেছিলেন, বারবার দূষণ এড়াতে চিকিৎসার সুপারিশ অমান্য করেছেন, মাস্ক ছাড়াই জনগণের সাথে মিলিত হয়ে হ্যান্ডশেক করেছেন।
সোমবারের শেষদিকে ইউটিউবে পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, মুখোশ পরা বলসোনারো তার প্রাসাদের সামনে অপেক্ষমান সমর্থনকদের কাছাকাছি ঘেঁষছেন না। তিনি তাদের বলেন যে, ভাইরাসের লক্ষণ স্পষ্ট হওয়ার পর তিনি একজন চিকিৎসকের কাছ থেকে সামাজিক দূরত্বের আদেশ পেয়ে তা অনুসরণ করছেন এবং আরও যোগ করেছেন যে, একটি পরীক্ষায় দেখা গেছে যে তার ফুসফুস ‘পরিষ্কার’ ছিল।
ব্রাজিল করোনাভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে। কেবলমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রকে পিছনে ফেলে ৬৫ হাজারেরও বেশি মানুষের মৃত্যু এবং ১৬ লাখ ২২ হাজারেরও বেশি শনাক্ত হয়েছে।
কোভিড-১৯-এর জন্য এবারই প্রথম বলসোনারোর পরীক্ষা করা হয়নি। মার্চ মাসে যুক্তরাষ্ট্র সফরে তার প্রতিনিধি দলের একাধিক সদস্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর তিনি বলেছিলেন যে, তিনি পরীক্ষায় নেগেটিভ হয়েছেন।
২৫ জুন তিনি একটি ফেসবুক সরাসরি স¤প্রচারে বলেছিলেন যে, তিনি ভেবেছিলেন যে, তিনি ইতোমধ্যে ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
বলসোনারো এবার হন্ডুরাসের প্রেসিডেন্ট হুয়ান অরল্যান্ডো হার্নান্দেজ এবং যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনসহ করোনাভাইরাসে সংক্রমিত অন্যান্য বিশ্ব নেতাদের সাথে যোগ দিলেন।

সূত্র: ব্লুমবার্গ

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: