বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

এমসি কলেজে নবাগত রোভার সংগ্রহ শুরু

আশরাফ আহমেদ, এম.সি কলেজ প্রতিনিধি: সিলেটের ঐতিহ্যবাহি মুরারিচাঁদ (এম.সি) কলেজে ২০১৮ সালের জন্য নবাগত রোভার স্কাউট সংগ্রহ শুরু হয়েছে। রবিবার (৪ মার্চ) সকাল ১০.৩০ মিনিটের সময় কলেজ শহিদ মিনারের সামনে থেকে এর আনুষ্টানিক উদ্বোধন করা হয়। এ সময় বাংলা বিভাগের প্রধান আল ইদ্রিস জাতীয় পতাকা উত্তোলন করেন এবং স্কাউট পতাকা উত্তোলন করেন পদার্থবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক  ও এমসি কলেজ স্কাউট গ্রুপের সম্পাদক আবু আনাম মুহাম্মদ রিয়াজ। পরে শহিদ মিনারের সামনে থেকে বিশাল এক প্রচার র‍্যালি কলেজ প্রদক্ষিণ করে আবার শহিদ মিনারে এসে শেষ হয়। এ সময় রোভারদের দ্বারা বাদ্যযন্ত্রের মনমাতানো ডাকডুলের বাড়িতে এমসির সবুজঘেরা ক্যাম্পাসে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। প্রচার র‍্যালিটিতে অন্যানের মধ্যে উপস্তিত ছিলেন এমসি কলেজ রোভার স্কাউট গ্রুপের মাননীয় আর. এস. এল ও উদ্ভিদ বিঙ্গান বিভাগের সহকারি অধ্যাপক মুহাম্মদ আব্দুল খালেক, আর. এস. এল ফৌজিয়া আজিজ (সহকারি অধ্যাপক অর্থনীতি বিভাগ) আর. এস. এল শেখ মুহাম্মদ নজরুল ইসলাম (সহকারি অধ্যাপক বাংলা বিভাগ) আর. এস এল শাহনাজ বেগম (সহকারি অধ্যাপক উদ্ভিদ বিঙ্গান বিভাগ) প্রমুখ। এছাড়াও র‍্যালিটিতে এমসি কলেজ রোভার স্কাউট গ্রুপের পাশাপাশি বিপুল সংখক সাধারণ শিক্ষার্থীরা অংশ নেয়।
র‍্যালি শেষে সংক্ষিপ্ত এক বক্তব্যে এমসি রোভার সম্পাদক আবু আনাম মুহাম্মদ রিয়াজ বলেন, একটি মানুষকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে স্কাউটিংয়ের কোন বিকল্প নাই, স্কাউটিং নেতৃত্বদানে করে তুলে পারদর্শী, যার ফলে একটি রোভার জীবনের সকল কাজেই সফলভাবে নেতৃত্ব দিতে পারে, যেকোনে প্রতিকূলতায় সে নিজেকে মানিয়ে নিতে সক্ষম হয়। এ সময় তিনি এমসি রোভারদের সফলতার এ দ্বারা অব্যাহত রাখার আহবান জানান।
নবাগত রোভার স্কাউট সংগ্রহ উপলক্ষে স্কাউট জগতের অন্যতম নির্দশন হিসেবে এমসি রোভাররা কলেজের শহিদ মিনারের সামনে আকর্ষনীয় কয়েকটি তাবু তৈরি করে, যেখানে তারা স্কাউটিংয়ের উপর বিভিন্ন শিক্ষনীয় বিষয় প্রদর্শন করবে।
এ বিষয়ে এমসি রোভার স্কাউটের নন্দিত সভাপতি সাজিদুল ইসলাম ভূইয়্যার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, নবাগত মুরারিয়ানদের স্কাউটিংয়ের প্রতি আর্কষিত করতে এমসি কলেজ রোভার স্কাউট গ্রুপের পক্ষ থেকে প্রতি বছরই এরকম ব্যতিক্রমই আয়োজন করা হয়, এছাড়াও কলেজের প্রতিটি বিভাগে গিয়ে এমসি শিক্ষার্থীদের স্কাউটিংয়ের ছায়াতলে আসার জন্য আহবান করা হয়।
সাজিদ আর জানান, আজ থেকে প্রতিদিন সকাল ১১ থেকে ২টা পর্যন্ত রোভার স্কাউটের ডেন থেকে রোভারিং করতে আগ্রহি মুরারিয়ানদের ফরম দেওয়া হবে। এমসি কলেজের শিক্ষার্থীরা উল্লেখিত সময়ের মধ্যে ডেন থেকে ফরম নিতে পারবেন। পরে এই উপলক্ষে এমসি রোভারদের পক্ষথেকে মধ্যান্যভূজের ব্যবস্থা করা হয়।
উল্লেখ্য: “নেতৃত্বের জন্য রোভারিং” এই স্লোগানকে সামনে রেখে ১৯৭৬ সালে যাত্রা শুরু করে এম.সি কলেজ রোভার স্কাউট গ্রুপ। প্রতিষ্টার পর থেকে স্কাউট গ্রুপটি স্কাউটিং ছাড়াও জনকল্যানমুলক ভিবিন্ন সামাজিক আন্দোলনে সক্রিয় অংশ গ্রহন করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে এম.সি কলেজের সুনাম বয়ে এনে চলছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: