শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
কাজীদের নানান সুযোগ সুবিধার বিষয়টি সরকারের চিন্তা ভাবনায় রয়েছে: প্রতিমন্ত্রী এম এ মান্নান

কাজীদের নানান সুযোগ সুবিধার বিষয়টি সরকারের চিন্তা ভাবনায় রয়েছে: প্রতিমন্ত্রী এম এ মান্নান

স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ):
বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, নিকাহ নামাসহ অন্যান্য জরুরী রেকর্ডপত্র নিকাহ ও তালাক রেজিস্ট্রারগণের নিজ নিজ অফিসে সংরক্ষণের ব্যবস্থা গ্রহণসহ কাজীদের নানান সুযোগ সুবিধার বিষয়টি সরকারের চিন্তা ভাবনায় রয়েছে।
তিনি বলেন, বর্তমান সরকার জনকল্যান মুলক কাজে নিবেদিত হওয়ায় নাগরিক সুযোগ সুবিধার দিকে বেশি মনযোগী। দেশের বর্তমান প্রেক্ষাপটে শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতির পাশাপাশি মানবিক মুল্যবোধ ও সমাজ পুর্নগঠনে খুবই আন্তরিকতা নিয়ে কাজ চালিয়ে যাওয়ার কারনে দেশ এখন মধ্যম আয়ের ধারপ্রান্তে।
শনিবার সকাল ১১টায় সিলেট রিকাবিবাজার কাজী নজরুল ইসলাম অডিটরিয়ামে সিলেট বিভাগীয় ম্যারিজ রেজিস্ট্রার সমিতির উদ্যোগে আয়োজিত সদস্য সম্মেলন ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।
অনুষ্ঠানে সিলেট বিভাগীয় ম্যারিজ রেজিস্ট্রার সমিতির সভাপতি কাজী মাওলানা মোহাম্মদ আব্দুল জলিলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী মাওলানা মঈনুল ইসলাম পারভেজের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মৃনাল কান্তি দেব, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব ভদ্র, বাংলাদেশ পুলিশের সাবেক এ আইজি সৈয়দ বজলুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আবু শাফায়েত মোঃ শহিদুল ইসলাম, মৌলভী বাজার জেলা রেজিস্ট্রার মোঃ মতিউর রহমান, বিভাগীয় ম্যারিজ রেজিস্ট্রার সমিতির সহ-সভাপতি কাজী ক্বারী গোলাম মৌলা, কাজী মাওলানা সিরাজুল ইসলাম চৌধুরী, কোষাধক্ষ্য কাজী মাওলানা খলিলুর রহমান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও দাবী পেশ করেন বিভাগীয় ম্যারিজ রেজিস্ট্রার সমিতির সাধারণ সম্পাদক কাজী মাওলানা মঈনুল ইসলাম পারভেজ।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ম্যারিজ রেজিস্ট্রার সমিতির, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোঃ আব্দুল মান্নান, কাজী মাওলানা জয়নুল ইসলাম মুমিন, কাজী মাওলানা আব্দুস সামাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল জলিল খান, সহ-সাংগঠনিক সম্পাদক কাজী জমিরুল ইসলাম মমতাজ, বিভাগীয় ম্যারিজ রেজিস্ট্রি সমিতির সদস্য কাজী মাওলানা মাহবুব আহমদ, কাজী মাওলানা মাহবুব আহমদ, বানিয়াচং উপজেলা ম্যারিজ রেজিস্ট্রার সমিতির সভাপতি কাজী আতাউর রহমান, বড়লেখা উপজেলার সাধারণ সম্পাদক হাজী মাওলানা রফিক আহমদ।
বক্তারা বলেন, মাঝেমধ্যে পরিপত্রের মাধ্যমে বালাম বইসহ অন্যান্য রেকর্ডপত্র সরকারী অফিসে দেয়ার নির্দেশনামা রয়েছে, আর এটা যদি বাস্তবায়ন হয় তাহলে জনস্বার্থ দারুনভাবে বিঘিœত হবে এবং জনগন হয়রানির সম্মুখীন হবেন। তাই জনস্বার্থ বিবেচনায় সমস্ত রেকর্ডপত্রাদী নিকাহ ও রেজিস্ট্রারগণের নিজ নিজ কার্যলয়ে সংরক্ষণের জন্য সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি তুলেন তারা।
এছাড়া প্রত্যেক নিকাহ ও তালাক রেজিস্ট্ররকে ন্যুন্যতম একজন সহকারী নিয়োগ দেয়ার সুযোগও চান তারা। তারা আরও বলেন, নিকাহ রেজিস্ট্রারদের জাতীয়করণ করলে পশ্চাৎপদ এলাকার নিকাহ রেজিস্ট্রাররা বিশেষভাবে উপকৃত হবে বলে জোর দাবী জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: