শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
কানাইঘাটে আর্জেন্টিনার সমর্থক বেশী

কানাইঘাটে আর্জেন্টিনার সমর্থক বেশী

জিয়াউর রহমান, কানাইঘাট (সিলেট) উপজেলা সংবাদদাতাআর্জেন্টিনা-ব্রাজিল ফুটবল প্রতিদ্বন্দ্ব্বিতা ফুটবল বিশ্বের একটি বড় ধরনের প্রতিদ্বন্দ্ব্বিতা যা দেশ দুইটির জাতীয় ফুটবল দল, এবং তাদের সমর্থকদের মধ্যে সংঘটিত হয়ে থাকে।

এই দুইটি দলের মধ্যকার প্রতিদ্বন্দ্ব্বিতাকে অনেক সময় দক্ষিণ আমেরিকানদের যুদ্ধ আর্জেন্টিনা এবং ব্রাজিলের মধ্যে ফুটবল প্রতিদ্বন্দ্ব্বিতা শুরু হয় উভয় দেশে খেলাটি জনপ্রিয় হওয়ার আগেই।

বর্তমান সময় খুব কম মানুষই দেশ দুইটির মধ্যকার যুদ্ধ এবং রাজনৈতিক বোঝাপড়ার কথা স্মরণ করে। দেশ দুইটির মধ্যকার প্রতিদ্বন্দ্বিতা প্রায় সব ধরনের ক্রীড়াতেই লক্ষ্য করা যায়, তবে পুরুষ ফুটবলে প্রতিদ্বন্দ্বিতা একটু বেশিই।

খেলায় কোন দলই পরাজয় বরণ করতে চায় না, এমনকি কখনও কখনও দুই দলের মধ্যকার খেলাটি যদি কোন চ্যাম্পিয়নশিপে সংঘটিত হয় তবে ঐ চ্যাম্পিয়নশিপের তুলনায় খেলাটিই বেশি গুরুত্ব লাভ করে।

পৃথিবীতে অনেক ভালো ভালো ফুটবল টীম আছে, মানছি আর্জেন্টিনা তাদের অন্যতম, কিন্তু তাই বলে আমাদের দেশের ৬০-৭০% লোক কি করে একমাত্র আর্জেন্টিনার সমর্থক বলে আমি মনে করি সুন্দর ফুটবল? সে তো ব্রাজিলসহ অনেক দলই খেলে।

তবে গতকাল আর্জেন্টিনার এক সমর্থক দাবী করেন কানাইঘাটের বর্তমানে ৭০% লোক আর্জেন্টিনার সমর্থক তাই তিনি বলেন কানাইঘাটের আর্জেন্টিনার সমর্থক বেশী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: