বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
গণভোটের মাধ্যমে কাশ্মীরী জনগণকে ভাগ্য নির্ধারণের সুযোগ দিতে হবে: মাওলানা আব্দুর রব ইউসূফী

গণভোটের মাধ্যমে কাশ্মীরী জনগণকে ভাগ্য নির্ধারণের সুযোগ দিতে হবে: মাওলানা আব্দুর রব ইউসূফী

আমার সুরমা ডটকম:
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সহসভাপতি , রাজনীতিবিদ মাওলানা আব্দুর রব ইউসুফী বলেন, কাশ্মীরকে সম্পূর্ণ অন্যায়ভাবে ভারত দীর্ঘ ৭০ বছর থেকে কেবল জবরদখল করে রাখেনি, এখন কাশ্মীরকে গিলে খাওয়ারও আয়োজন করেছে। ভারতের এই অন্যায় ইচ্ছা পুরণের জন্য কাশ্মীরী জনগণের উপর ভয়াবহ অত্যাচার, খুন, গুম, অপহরণ এবং মানবাধিকার হরণ করে চলেছে। ইসরাইল ফিলিস্তিনীদের উপর যে রকম অত্যাচার-নিপীড়ন চালাচ্ছে, কাশ্মীরে ভারতীয় অত্যাচার সেটাকেও ছাড়িয়ে গেছে। কাশ্মীরে মানবাধিকারের এই ভয়াবহ পরিস্থিতিতে আমরা চুপচাপ থাকতে পারি না। যে কোন জুলুম-অত্যাচার, মানবাধিকার হরণ এবং অন্যায় আগ্রাসনের বিরদ্ধে মুসলমানরা সবসময় সোচ্চার থাকে। শান্তির ধর্ম ইসলাম আমাদেরকে সেই শিক্ষা দিয়ে থাকে।
তিনি বলেন, ইতিহাসে আমরা দেখতে পাই, তৎকালীন ভারতবর্ষে বৃটিশরা মোগল সাম্রাজ্যের পতন ঘটিয়ে নিজেদের সাম্রাজ্য প্রতিষ্ঠা করতে সক্ষম হলেও কাশ্মীরকে তারা নিজেদের নিয়ন্ত্রণে নিতে পারেনি। বৃটিশ শসনামলেও কাশ্মীর স্বাধীন রাজ্য ছিল। কিন্তু বৃটিশ শাসনামলের পর গত প্রায় ৭০ বছর যাবত ভারত নানা ছলচাতুরি, বলপ্রয়োগ এবং কাশ্মীরের রাজার সাথে অন্যায্য এক চুক্তির দোহাই দিয়ে কাশ্মীর জবর দখল করে রাখে। এ সময়ের মধ্যে ভারত কাশ্মীরের লক্ষাধিক অধিবাসীকে হত্যা করেছে, লক্ষ লক্ষ কাশ্মীরিকে নিপীড়ন চালিয়ে পঙ্গু ও আহত করেছে, অনেকের বাড়ি-ঘর জ্বালিয়ে দিয়েছে। অনেককে গুম করেছে। পুরো কাশ্মীরকে এক সামরিক ব্যারাকে পরিণত করে রেখেছে। বর্তমানে কাশ্মীরে ভারত যেটা করছে, তা জুলুম-অত্যাচারের এ যাবতকালের সকল রেকর্ডকে ছাড়িয়ে গেছে। ভারতকে অবশ্যই এই নিপীড়ন বন্ধ করতে হবে এবং জাতিসংঘের সিদ্ধান্ত অনুযায়ী সংস্থাটির তত্ত্বাবধানে গণভোটের মাধ্যমে কাশ্মীরী জনগণকে তাদের ভাগ্য নির্ধারণের সুযোগ দিতে হবে। গতকাল (২৬ আগস্ট)সোমবার সন্ধ্যায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র কেন্দ্রীয় কার্যালয়ে সর্বদলীয় কাশ্মীর সংহতি ফোরামের বৈঠকে সভাপতির বক্তব্যে মাওলানা ইউসূফী উপরুক্ত কথাগুলো বলেন।
বেঠকে কাশ্মীরে ভারতের আগ্রাসী তৎপরতা ও ভয়াবহ মানবাধিকার হরণের প্রতিবাদে আগামী ৩০ আগস্ট শুক্রবার বাদ জুমা ঢাকা’র বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচী ঘোষণা করা হয়েছে।
বৈঠকে জাতীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্য আন্দোলনের আমীর মাওলানা ড. ঈসা শাহেদী, বাংলাদেশ খেলাফত মজিলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্মমহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, জমিয়তের যুগ্মমহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান, বাংলাদেশ খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, জামিয়তের অর্থসম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, খেলাফত মজলিসের সহকারী অর্থসম্পাদক মাওলানা ফয়জুর রহমান, জমিয়তের অফিস সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী, ইসলামী ঐক্য আন্দোলনের মাওলানা আবু বকর সিদ্দিক প্রমুখ। বৈঠকে আগামী ২৮ ও ২৯ আগস্ট বুধ ও বৃহস্পতিবার শুক্রবারের বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচী সফলের লক্ষ্যে ঢাকা মহানগরীর বিভিন্ন স্পটে ফোরামের আহ্বায়ক আল্লামা নূর হোসাইন কাসেমীর নেতৃত্বে ঝটিকা সফরের সিদ্ধান্ত হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: