শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

জামালগঞ্জে ইউপি সদস্যের সহযোগীতায় বাল্যবিবাহ

জামালগঞ্জ (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতাসুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের ছেলাইয়া গ্রামের ইউপি সদস্য তহুর মিয়ার সহযোগীতায় বাল্যবিবাহ মাধ্যমে কনে ঘরে উঠানোর অভিযোগ উঠেছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার বিকেলে ভীমখালী ইউনিয়নের ছেলাইয়া গ্রামের আব্দুল্লাহর ১৩ বছর বয়সের কিশোরী মেয়েসহ তার প্রেমিক বেহেলী আলীপুর গ্রামের গোলাম রব্বাণীর পুত্র জুনেল (২১) ও একই গ্রামের আব্দুল ছোবান মিয়ার ছেলে বন্ধু রুপ আলম (২৩)-কে আটক করে থানায় নিয়ে আসে এসআই সাইফুল্লাহ আকন্দ।
প্রেমিক জুনেল জানান, দীর্ঘ ৬ মাস আগে মোবাইল ফোনের মাধ্যমে প্রেম হয় জুনেলের সাথে ঐ কিশোরীর। ৬ মাস অতিবাহিত হওয়ার পর শুক্রবার রাতে কিশোরী প্রেমিক জুনেলকে মোবাইল ফোনে জানাই সে যেন জামালগঞ্জ লেগুনা স্ট্যান্ডে উপস্থিত থাকে। সেই কথা মতে যথা সময়ে পরদিন সকাল ১০টায় জুনেলতার দুই বন্ধুসহ লেগুনা স্ট্যান্ডে হাজির হলে পূনরায় ফোনে জানায় কিশোরীর নিজ বাড়িতে আসার জন্য। সেই কথা মতে প্রেমিক তার বন্ধুসহ কিশোরীর বাড়িতে গেলে ইউপি সদস্য তহুর মিয়াসহ এলাকার কয়েকজন মিলে আটক করে রাখে। এক পর্যায়ে প্রেমিক জুনেলের কাছে তাদের ছেড়ে দিতে ইউপি সদস্য ১৫ হাজার টাকা দাবি করে। প্রেমিক টাকা দিতে না পারায় থানায় খবর দিলে পুলিশ তাদের প্রেমিক যুগলকে আটক করে থানায় নিয়ে আসে।
এদিকে অপর বন্ধু বেহেলী ইউনিয়নের সাবেক ইউপি সদস্যা সেরেনার বেগমের ছেলে তোফায়েলকে ইউপি সদস্য তহুর মিয়া ৫ হাজার টাকা চুক্তির মাধ্যমে ২ হাজার টাকা নগদ পেয়ে বাকি ৩ হাজার জন্য সোমবার রাত পর্যন্ত তোফায়েলের মার মোবাইল ফোনে তাগিদ দেন তহুর। থানা পুলিশ প্রেমিক যুগলকে বিয়ে দেওয়ার জন্য প্র¯ুÍতি নিলে গণমাধ্যমকর্মীদের উপস্থিতি টের পেয়ে বিবাহ না দিতে পেরে গভীর রাতে অদৃশ্য ইশারায় প্রেমিক যুগলকে ছেড়ে দেয়।
অপরদিকে ইউপি সদস্য তহুর মিয়া থানা থেকে তার নিজ জিম্মায় প্রেমিক যুগলকে প্রেমিকার বাড়িতে নিয়ে গিয়ে প্রেমিক জুনেলের অভিবাবকের কাছ থেকে বয়স বাড়িয়ে জন্ম নিবন্ধন করে দিবে বলে ১০ হাজার টাকা নিয়ে জন্ম নিবন্ধন করতে ব্যর্থ হয়ে ৫শত টাকা খরচ দেখিয়ে সাড়ে ৯ হাজার টাকা ফেরত দেন।
সোমবার নববধুসহ ছেলের আত্বীয় স্বজনসহ নববধু নিয়ে বাড়িতে যান। সংবাদ পেয়ে গণমাধ্যমকর্মী ও সংশ্লিষ্ট ইউপি সদস্য জালাল আহমেদসহ জুনেলের তাদের বাড়িতে গেলে তার ভগ্নীপতি জানান তাদের বিয়ে হয়ে গেছে। গণমাধ্যমকর্মীরা কাবিন নামা ও জন্ম নিবন্ধন দেখতে চাইলে তারা দেখাতে ব্যর্থ হয়ে বলেন, তাদের কোন ধরণের বিয়ে হয় নাই। কিছুদিনের জন্য বেড়াতে এসেছে।
বেহেলী ইউপি সদস্য জালাল মিয়া বলেন, আমি গণমাধ্যম কর্মীদের কাছে জানতে পারি তাদের ঘরে নতুন বধু এসছে। কিন্তু তারা বিবাহে বয়স প্রমাণের জন্য কোন কাগজ বা জন্ম নিবন্ধন দেখাতে পারে নাই।
ভীমখালী ইউপি সদস্য তহুর মিয়াকে বারবার মোবাইল ফোনে (০১৭১৯৭৪০৭৮৩) এই নাম্বারে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করে নাই।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: