বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

জামালগঞ্জে জোরপূর্বক পলো ও জাল দিয়ে মাছ ধরার অভিযোগ

amarsurma.com

সাইফ উল্লাহ, বিশেষ প্রতিবেদক (সুনামগঞ্জ):

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় ভীমখালী ইউনিয়নে বলহর নদীতে জোরপূর্বক পলো ও জাল দিয়ে মাছ ধরার অভিযোগ পাওয়া গেছে।
শনিবার সকালে ইজারাকৃত বলহর নদীতে পলো ও জাল দিয়ে মাছ ধরছে বিভিন্ন গ্রামের জনসাধারণ। এ ব্যাপারে ইজারাকৃত জলমহালটির প্রকৃত মালিক পঞ্চগ্রাম মৎস্যজীবী সমবায় সমিতি লিঃ-এর সভাপতি মো. শফিক মিয়া, সাধারণ সম্পাদক আফিল মিয়া।
সরজমিনে গিয়ে জানা যায়, উক্ত জলমহালটি পঞ্চগ্রাম মৎস্যজীবী সমিতি বাংলাদেশ সরকারের নিতিমালা অনুযায়ী ১৪২৪ হতে ১৪২৬ খ্রিঃ পর্যন্ত মোট তিন বছরের জন্য ৬ লক্ষ ৬২ হাজার ৬শত ৫২ টাকা খাজনা দিয়ে মৎস্যজীবী সমিতি মালিক বটে। যার রেজি নং-০৭৯/১৩-(সুনাম) তারিখ ০৮-০৭-২০১৩ খ্রিঃ প্রতিষ্ঠিত হয়। এই সমিতির সদস্য সংখ্যা ২শত ৭২ জন।
সমিতির সভাপতি মো. শফিক মিয়া, সাধারণ সম্পাদক আফিল মিয়া প্রতিবেদককে জানান, বলহর নদী ৬৬.৯০ একর রয়েছে, আমাদের বলহর নদীতে পানি বেশি থাকায় আমরা মাছ ধরতে পারি নি। হঠাৎ মাহমুদপুর, শাহপুর, নয়াহালট, মানিগাও, সেলাইয়া, লালবাজারসহ প্রায় ৮টি গ্রামের ৩শত (প্রায়) জেলে জোর পূর্বক নদীতে মাছ ধরছে। আমরা মাছ ধরতে বাদা দিলেও তা উপেক্ষা না করে পলো ও জাল দিয়ে অবাধে মাছ ধরছে সাধারণ জনগণ। আমরা সাধারণ মৎস্যজীবী যদি আমাদের নদীর মাছ এভাবে লুট হয়ে যায়, তাহলে আমাদের পরিবার নিয়ে কিভাবে বেঁচে থাকব। এই ব্যাপারে উর্ধবতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: