শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা স্থায়ী শুমারি কমিটির সভা অনুষ্ঠিত

দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা স্থায়ী শুমারি কমিটির সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ): দক্ষিণ সুনামগঞ্জে ন্যাশনাল হাউজহোল্ড ডাটা বেইজ (এনএইচডি) প্রকল্প খানা তথ্যভান্ডার শুমারি উপলক্ষ্যে উপজেলা স্থায়ী শুমারি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহ¯পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলার সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ হারুন অর রশিদের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা কৃষ্ণপদ সুত্রধর।
সভায় উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বজলুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ জসীম উদ্দিন, থানার এসআই রাজিব রহমান, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান মোঃ নূরুল হক, পুর্ববীরগাও ইউপি চেয়ারম্যান নুর কালাম, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, উপজেলা যুব উন্নয় অফিসের সহ-কর্মকর্তা শওকতুজ্জামান, উপজেলা সমাজসেবা অফিসের হেলালুজ্জামান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা নিলুফা চৌধুরী, পরিবার পরিকল্পনা অফিসের এনামুল হক প্রমূখ।
সভায় উপস্থাপন করা হয়, দেশের প্রায় ৩ কোটি ৬৩ লক্ষ খানা হতে সাক্ষাৎকারের ভিত্তিতে খানার গৃহের ধরণ, খানার স¤পদের পরিমাণ, খানার মালিকানাধীন জমির পরিমাণ, খানার সদস্যগণের শিক্ষার স্তর, সদস্যগণের পেশার ধরণ, খানা কর্তৃক ব্যবহৃত টয়লেটের ধরণ/ মান ইত্যাদি তথ্য সংগ্রহ করা হবে।
সভায় আরও বলা হয় যে, প্রতিটি খানা প্রধান অথবা খানা প্রধানের অবর্তমানে দায়িত্বশীল সদস্যের নিকট হতে তথ্য সংগ্রহ করা হবে এবং তথ্য সংগ্রহকালে ব্যক্তির পরিচিতি নিশ্চিত হওয়ার জন্য জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও জন্মনিবন্ধন সনদ দেখে নম্বর লিপিবদ্ধ/এন্ট্রি করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: