শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে চুরি যাওয়া কাসার মূর্তিসহ অন্যান্য মালামাল উদ্ধার: গ্রেফতার ২

দক্ষিণ সুনামগঞ্জে চুরি যাওয়া কাসার মূর্তিসহ অন্যান্য মালামাল উদ্ধার: গ্রেফতার ২

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ):

জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের মানিকপুর গ্রামের বাসিন্দা যোগেশ ব্যানার্জীর বাড়ীর মন্দির (ঠাকুর ঘর) থেকে চুরি হয়ে যাওয়া কাসার মূর্তিগুলোসহ অন্যান্য মালামাল উদ্ধার করেছে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ।
শুক্রবার ভোর রাতে সিলেটস্থ দক্ষিণ সুরমার থানা এলাকায় দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে ও এসআই ইমতিয়াজ সরকার, এএসআই জাকির হোসেনসহ সঙ্গীয় ফোর্সের সহায়তার অভিযান চালিয়ে মূর্তিগুলো উদ্ধার করেছে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ।
এর আগে বৃহস্পতিবার রাতে দক্ষিণ সুনামগঞ্জ থানা এলাকার হাসনাবাজ গ্রামের আলী নুরের ছেলে একাধিক চুরির মামলার আসামী সুমন মিয়া (২৪)-কে গ্রেফতার করে থানা পুলিশ।
সুমন মিয়ার দেয়া তথ্যের ভিত্তিতে পাগলা বাজার মাদরাসাপাড়া এলাকার ভাঙ্গারী ব্যবসায়ী শাল্লা উপজেলার মহদেবপুর গ্রামের গেদন আলীর ছেলে জুয়েল মিয়া (২৪)-কে গ্রেফতার করে থানা পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ ৩টি কাসার মূর্তিসহ অন্যান্য মালামাল উদ্ধার করেন। উদ্ধারকৃত মালামালের মধ্যে কাসার তৈরী কালী মূর্তি ৩টি, কাসার কলস ৪টি, কাসার বাসন ১টি, কাসার লুটা ৪টি, কাসার ঘটি ১টি, কাসার ধুপদানী ৩টি, কাসার ছোট গ্লাস ১টি, কাসার বড় গ্লাস ১টি, কাসার তাল ৬টি, কাসার বউল ১টি, কাসার ঘন্টি ২টি চুরি করে নিয়ে যায়।
এ ঘটনায় সিলেটের গোলাপগঞ্জের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন্ত ব্যানার্জীর চাচা গত ১৯ সেপ্টেম্বর যোগশ ব্যানার্জীর ভাই অসিত মাধব ব্যানার্জীর ভাই বাদী হয়ে অজ্ঞাতনামা চোরের নাম উল্লেখ করে দক্ষিণ সুনামগঞ্জ থানা একটি মামলা দায়ের করেন। মামলা নং-০৭, তারিখ-১৯/০৯/২০১৮ ইং।
দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, আমরা অভিযান চালিয়ে সবগুলো মূর্তি এবং কাসার তৈরী অন্যান্য মালামাল উদ্ধার করতে সক্ষম হয়েছি। দুইজনকে আটক করা হয়েছে, এ ঘটনায় অন্য কেউ জড়িত আছে কিনা আসামীদের জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: