বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে বাবুলের খুনীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

দক্ষিণ সুনামগঞ্জে বাবুলের খুনীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ): মাদক অভিযানের নামে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের জয়কলস গ্রামের নিরীহ সংখ্যালঘু মুদি ব্যবসায়ী বাবুল বিশ^াসকে মাদক ব্যবসায়ী বানিয়ে থানার এসআই জিয়াউর রহমান ধরে নিয়ে পিঠিয়ে হত্যার অভিযোগ করে তার কঠোর শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী।
শুক্রবার সকাল ১১টায় এলাকাবাসীর ব্যানারে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের জয়কলস পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। এতে এলাকার শত শত নারী পূরুষ অংশ নেন।
এ সময় বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুরঞ্জিত চৌধুরী টপ্পা, দক্ষিণ সুনামগঞ্জ পূজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ তালুকদার, পুল্টন তালুকদার, মহির উদ্দিন, স্বজন অনিল বিশ^াস, অধির বিশ^াস, নিহতের স্ত্রী দিপালী বিশ^াস, তার সতীন অঞ্জলী বিশ^াস ও ছেলে পুল্টন বিশ^াস প্রমুখ।
নিহতের ন্ত্রী-সন্তানরা বলেন, মাদক অভিযানের নামে দক্ষিণ সুনামগঞ্জ থানার এসআই জিয়াউর রহমান বাবুল বিশ^াসের মতো একজন নিরীহ মানুষকে বিনা অপরাধে ধরে থানায় নিয়ে শারীরিক নির্যাতন চালায় এবং বাবুলের ন্ত্রীর নিকট ৫ হাজার টাকা দাবী করলে তিনি থানায় গিয়ে এসআই জিয়াউর রহমানের কাছে ৫ হাজার টাকা দিয়ে আসেন। তাদের দাবী জিয়াউর রহমানের নির্যাতনের কারণে কারাগারে বাবুল বিশ^াসের মৃত্যু হয়েছে। তাই অবিলম্বে জিয়াউর রহমানকে গ্রেফতার করে সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের কঠোর শাস্তি প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জেলা পুলিশ সুপারের নিকট জোর দাবী জানান। অন্যথায় আগামীতে দূর্বার আন্দোলন গড়ে তোলার ও হুঁশিয়ারী উচ্চারণ করেন তারা।
এদিকে নিহতের আরেক স্বজন অধীর বিশ^াস বাবুলকে ধরে নিয়ে যাওয়ার সময় চিৎকার শুনে ঘটনাস্থলে আসলে এস আই জিয়াউর রহমান তাকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে বলেন, হিন্দু ধর্ম কি কোন ধর্ম হলো। এ সময় অধীর বিশ^াস এর প্রতিবাদ করলে তিনি পিস্তল তাকে বুকে ধরে গুলি করার হুমকি দেন।
এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার এসআই মোঃ জিয়াউর রহমানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে নিহতের ন্ত্রীর নিকট টাকা চাওয়া এবং ধর্মীয় অনুভ’তিতে আঘাত দিয়ে কথা বলার বিষয়টি জানতে চাইলে তিনি অস্বীকার করে বলেন, আমি সুনিদিষ্ট অভিযোগের ভিত্তিতে বাবুল বিশ^াসকে গ্রেফতার করেছি।
এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, বাবুল বিশ^াস মারা যাওয়ার তিনদিন গত হওয়ার পরও তার আত্মীয়-স্বজনরা তো কোন মামলা দেয়নি। যারা মানববন্ধনে এসেছে এরমধ্যে কিছু লোকজন আছেন মাদক সেবনকারী তাদের ইন্দনেই মানববন্ধনটি হয়েছে। যদি থানার এসআই জিয়াউর রহমান দোষীই হতেন, তাহলে কোর্ট এবং হাসপাতাল কর্তৃপক্ষ কিভাবে স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে রিপোর্ট প্রদান করেন।
উল্লেখ্য, দেশব্যাপী মাদক বিরোধী অভিযানের নামে গত ২৭ মে দক্ষিণ সুনামগঞ্জ থানার এসআই জিয়াউর রহমান রাতে জয়কলস গ্রামের নিরীহ মুদি ব্যবসায়ী বাবুল বিশ^াসের বাড়িতে এসে বাবুল বিশ^াসকে ধরে থানায় নিয়ে যায়। ২৮ মে তাকে মাদক মামলা দিয়ে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। গত ৩০ মে রাতে কারা কর্তৃপক্ষ তাকে মৃত অবস্থায় হাসপাতালে এনে চিকিৎসার জন্য ভর্তি করা হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: