শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে সবজি বাগানে চুরি, অসংখ্য সবজি গাছ কর্তন! ২ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি

দক্ষিণ সুনামগঞ্জে সবজি বাগানে চুরি, অসংখ্য সবজি গাছ কর্তন! ২ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি

Amar surma logo

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ):

দক্ষিণ সুনামগঞ্জে খালিদ নার্সারী ও সবজি বাগানে চুরি ও বাগানের অসংখ্য গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে।
ঘটনাটি ঘটেছে উপজেলার পাথারিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল কাহারের মালিকানাধীন পাথারিয়া বাজারের পশ্চিম পাশে সবজি বাগানে।
প্রত্যক্ষদর্শী ও খালিদ নার্সারীর মালিক সূত্রে জানা যায়, গত শুক্রবার রাতের কোন এক সময়ে পাহাড়াদার ঘুমিয়ে গেলে সংঘঠিত চুরেরা আব্দুল কাহারের ২ বিঘা (সবজি বাগানে) নার্সারীতে প্রবেশ করে প্রায় ৪শত পিছ লাউ নিয়ে যায় ও প্রায় ৩শত পিছ বিক্রির অযোগ্য লাউ কেটে ফেলে যায়।
এ সময় চুরেরা প্রায় ৮০টি লাউ গাছের ও ৩০টি শীম গাছের গোড়া কেটে নষ্ট করে ও ফল বাগানের বাউকুল এবং আপেল কুলের ৪টি গাছ কেটে চলে যায়।
এ ব্যাপারে খালিদ নার্সারীর মালিক আব্দুল কাহার জানান, আমি বিগত ৮ বছর যাবত আমার নার্সারীতে প্রায় ২২ জাতের ফল গাছ ও ১০ জাতের সবজি চাষ করে আসছি।
গত বছর সবজি চুরি করতে আসা চুরদেরকে হাতে-নাতে ধরার পর গ্রাম্য সালিশের মাধ্যমে নিষ্পত্তি হয়। আমার ধারণা এই চুরেরাই পুণরায় আমার অনেক কষ্টের ফসল চুরি ও গাছের গোড়া কেটে ফেলে প্রায় ২ লক্ষ টাকার ক্ষতিসাধন করেছে।
খবর পেয়ে বাগান পরিদর্শন করেছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষি অধিদপ্তরের সহকারী কৃষি কর্মকর্তা টিটু তালুকদার, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বশির আহম্মদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: