শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে সু-সেবা নেটওয়ার্ক কমিটি পিসিএসবির সেবা কেন্দ্র পরিদর্শন

দক্ষিণ সুনামগঞ্জে সু-সেবা নেটওয়ার্ক কমিটি পিসিএসবির সেবা কেন্দ্র পরিদর্শন

amarsurma.com

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ:

কেয়ার বাংলাদেশ এর মাধ্যমে সুনামগঞ্জ জেলায় ৩শত জন প্রাইভেট সিএসবি তৈরী হয়েছে, এরমধ্যে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২০ জন কাজ করছে, তারা গর্ভবতী মায়েদের বাড়ী বাড়ী গিয়ে সেবা দিয়ে যাচ্ছেন। সু-সেবা নেটওয়ার্ক কমিটির উপজেলা বোর্ডের সদস্য বৃন্দগণ ও এনজিও প্রতিনিধি বৃন্দরা প্রাইভেট সিএসবির সেবা কেন্দ্র পরিদর্শন করেন। বুধবার দুপুরে উপজেলার জয়কলস ইউনিয়নের আলমপুর গ্রামে প্রাইভেট সিএসবির সেবা কেন্দ্র গর্ভবতী মায়েদের সেবা পরিদর্শনে উপস্থিত ছিলেন সু-সেবা নেটওয়ার্ক কমিটির উপজেলা বোর্ডের সদস্য ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রুবিনা বেগম, সদস্য ও সুশীল সমাজ প্রতিনিধি প্রভাষক মোঃ নুর হোসেন, সদস্য ও প্রেসক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, কেয়ার বাংলাদেশ জিএসকে সুনামগঞ্জের প্রোগ্রাম ম্যানাজার শংকুরাজ মজুমদার, প্রজেক্ট অফিসার দিলারা তালুকদার, ফিল্ড ফেসিলিটেটর তাজ নাহার আক্তার প্রমূখ।
কেয়ার বাংলাদেশ জিএসকে সুনামগঞ্জের প্রোগ্রাম ম্যানাজার শংকুরাজ মজুমদার বলেন ভাটি অঞ্চলের দুর্গম হাওরাঞ্চলের মাতৃ ও শিশু মৃত্যু হার কমিয়ে আনতে ভুমিকা রাখছে পিসিএসবি। পিসিএসবিরা মা ও শিশুসেবার পাশা-পাশি প্রতি সপ্তাহের মঙ্গলবার কমিউনিটি ক্লিনিকেও কাজ করছে। প্রান্তিক জনগোষ্টির স্বাস্থ্য সেবায় তারা শুধু অগ্রণী ভূমিকা রাখছেন না, তারা গ্রামীণ জনগোষ্টিকে প্রাথমিক চিকিৎসা সহ সু পরামর্শ দিচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: