শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে ১২০ কোটি টাকা ব্যয়ে টেক্সটাইল ইন্সটিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন রবিবার

দক্ষিণ সুনামগঞ্জে ১২০ কোটি টাকা ব্যয়ে টেক্সটাইল ইন্সটিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন রবিবার

উন্নয়নের রানী হচ্ছে বিদ্যুৎ-আর উন্নয়নের রাজা হচ্ছে সড়ক: অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার সুনামগঞ্জ:
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, বিএনপি জামায়াত জোট সরকারের সময় তারা দেশের ৬৪ জেলায় একযোগে বোমা ফাটিয়েছিল আর আওয়ামী লীগ সরকারের সময় সারাদেশে একযোগে উন্নয়ন মেলা করছে।
তিনি বলেন, বিএনপি যে দেশের উন্নয়ন চায় না এটা সবাইকে বুঝতে হবে। উন্নয়নের রানী হচ্ছে বিদ্যুৎ আর উন্নয়নের রাজা হচ্ছে সড়ক যোগাযোগ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমরা প্রতিটি এলাকায় উন্নয়নের রানীকে নিয়ে গেছি। এখন ঝিলমিল-ঝিলমিল করছে প্রতিটি গ্রাম। সেই সাথে আমরা অনেক রাস্তা ব্রীজ, স্কুল কলেজ, মাদ্রাসা নির্মাণ করে দেশকে একটি উন্নত উন্নয়নশীল দেশে রূপান্তর করেছি।
তিনি আরও বলেন, ৭১ সালে আমাদের বাপ চাচা-ভাইরা এ দেশ স্বাধীন করে হাজার বছরের পরাধীন থেকে মুক্ত করেছিল। আর সেই দেশটিকে এবার আমরা সোনার দেশে পরিনত করছি। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং স¤পূর্ণ, দেশে খাদ্যের কোন অভাব নেই। কেউ এখন তিন বেলা না খেয়ে থাকে না। আমাদের মাথাপিছু আয় বেড়েছে।
শনিবার বিকাল সাড়ে ৩টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ এফআইভিডিবির কেন্দ্রীয় প্রশিক্ষণ সেন্টারের কনফারেন্স হলে উপজেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষক কর্মচারীদের আয়োজনে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপিকে সংবর্ধনা পরবর্তী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।
সভায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহর সভাপতিত্বে, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ডুংরিয়া স্কুলেন্ড কলেজের সহকারী শিক্ষক মাওলাানা নিজাম উদ্দিন খানের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও সরকারী জয়কলস উজানীগাও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শচীন্দ্র চন্দ্র সরকার।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুনামঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার নুরে আলম সিদ্দিকি, থানার ওসি মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, ওসি (তদন্ত) মোঃ আতিকুর রহমান, আব্দুল মজিদ কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, আক্তাপাড়া ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মঈনুল হক, পাগলা সরকারি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ রমিজ উদ্দিন, ডুংরিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মোনায়েম, গনিনগর ষোলগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণ মোহন দাস, দামোধরতপী মাহমুদপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা শহিদুল ইসলাম চৌধুরী, আব্দুল মজিদ কলেজের প্রভাষক নুর হোসেন, প্রভাষক মনিরা আক্তার।
সভায় আরও বক্তব্য রাখেন পাগলা সরকারি স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক মো. সাইফুল ইসলাম, বীরগাঁও ইমদাদুল হক উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোছা. রাহেলা বেগম, ইসাকপুর শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান, উমেদনগর হযরত শাহজালাল (রহ) দাখিল মাদ্রসার সুপার মাওলানা মোস্তাক আহমদ, নোয়খালী সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক নজিবুর রহমান, আব্দুল গফুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. কনর মিয়া, ডুংরিয়ায় স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক পরেশ চন্দ্র চক্রবর্তী, হাজী আক্রম আলী দাখিল মাদ্রাসার সুপার মাওলানা রফিকুল ইসলাম, সহকারী শিক্ষক মাওলানা মঞ্জুরুল ইসলাম, সরকারী জয়কলস উজানীগাও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের শকারী শিক্ষক শংকরী রানী চক্রবর্তী, আমরিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষক আবু নছর মো. ইব্রাহীম, পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হাই প্রমূখ।
১ শত ২০ কোটি টাকা ব্যয়ে দক্ষিণ সুনামগঞ্জের শান্তিগঞ্জে সুনামগঞ্জ টেক্সটাইল ইন্সটিটিউট নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন হতে যাচ্ছে। কাল রবিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম. এ মান্নান এমপি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: