মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দরগাহ মাদরাসার খতমে বোখারি সম্পন্ন

দরগাহ মাদরাসার খতমে বোখারি সম্পন্ন

মাগফুরুল হক্ব, দরগাহ (সিলেট) মাদরাসা সংবাদদাতা: ওলিকুল শিরোমণি হযরত শাহজালাল মুজাররাদে ইয়ামনী (রহ)-এর মাজারের পাশেই অবস্থিত দরগাহ মসজিদের ৫০ বছরের অধিককালের ইমাম ও খতিব আরিফ বিল্লাহ হযরত আকবর আলী (রহ) প্রতিষ্ঠিত সিলেটের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ‘জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল (রহ) সিলেট’-এর সর্বোচ্চ স্তর তাকমীল ফিল হাদিসের অন্যতম কিতাব বোখারি শরীফের শেষ দরস উপলক্ষে জামেয়ার পক্ষ থেকে ২২ এপ্রিল শনিবার সকাল ১০টা থেকে দরগাহ মসজিদের নিচতলায় খতমে বোখারি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সিলেটের বিভিন্ন অঞ্চল থেকে ধর্মপ্রাণ লোকজন অংশগ্রহণ করেন। জামেয়ার ছাত্রবৃন্দ এবং শিক্ষকবৃন্দ আলোচনা পেশ করেন। ছাত্রদের উদ্দেশ্যে জামেয়ার মুহতামিম মুফতি আবুল কালাম যাকারিয়া গুরুত্বপুর্ণ নসিহত পেশ করেন। অত:পর বোখারি শরীফের শেষ দরস পেশ করেন জামেয়ার সদরুল মুদাররিস ও শাইখুল হাদীস হযরত মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি। পরিশেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়ার মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়।
এদিকে সুনামগঞ্জের দিরাই উপজেলার পৌরশহরে অবস্থিত ‘মজলিশপুর হালিমাতুস সাদীয়া দারুল হাদিস মহিলা মাদরাসা’-এর খতমে বোখারি ও দোয়া মাহফিল শনিবার সকাল ১১টায় মাদরাসায় অনুষ্ঠিত হয়। এ সময় দরস প্রদান করেন দারুল উলূম দরগাহপুর মাদরাসার স্বনামধন্য মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা নূরুল ইসলাম খান শায়খে দরগাহপুরী। এ সময় উপস্থিত ছিলেন মদফুনে মক্কী মাওলানা আব্দুল হক শায়খে গাজীনগরীর সাহেবজাদা মাওলানা আব্দুল করিম, মাওলানা হুসাইন সাহেব চন্ডিপুরী, দিরাই জামেয়ার সাবেক মুহতামিম মাওলানা নাযিম উদ্দিন, মাওলানা আব্দুল লতিফ, মাওলানা হুসাইন আহমদ সারোয়ারসহ মাদরাসার শিক্ষক/শিক্ষিকাবৃন্দ। পরে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাতের মাধ্যমে খতমে বোখারি ও দোয়া মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: