বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ে নেটিজেন আইটি লিমিটেডের ‘ডিজিটাল ক্যাম্পাস’ উদ্বোধন

দিরাইয়ে নেটিজেন আইটি লিমিটেডের ‘ডিজিটাল ক্যাম্পাস’ উদ্বোধন

আমার সুরমা ডটকম:

‘থাকবো নাকো বদ্ধ ঘরে, দেখবো এবার জগতটাকে, কেমন করে ঘুরছে মানুষ যুগান্তরের ঘুর্ণিপাকে…..বিশ্বজগত দেখবো এবার আপন হাতের মুঠোয় পুরে’ জাতীয় কবি নজরুলের সংকল্প কবিতার উদ্ধৃতি দিয়ে বক্তারা বলেছেন, আজকের ডিজিটাল বাংলাদেশই হচ্ছে তার ভবিষ্যৎ বাণীর অংশ। বর্তমান সময়ে মানুষ যেমনিভাবে প্রযুক্তির ছোঁয়ায় তাদের জীবন বদলে যাচ্ছে, ঠিক তেমনিভাবে মানুষের অর্থনৈতিকভাবে উপকৃত হচ্ছে। বিশ্বকে একটি গ্রামের সঙ্গে তুলনা করে বক্তারা আরো বলেন, প্রযুক্তির কারণে আজ বিশ্ব একটি গ্রামে পরিণত হয়েছে। সহজেই যে কোন জায়গার তথ্য আদান-প্রদান করা কিংবা গ্রহণ করা যায়। আজকের এই ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধনের মধ্য দিয়ে প্রত্যন্ত অঞ্চলের এই বিদ্যালয়টি বিশ্ব গ্রাম বা গ্লোবাল ভিলেজের সাথে যুক্ত হয়ে গেল। এখন থেকে এই সফটওয়ারের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের অভিভাবকগণ সহজেই তাদের সন্তানদের তথ্য জানতে পারবে। বিদ্যালয়ের আগমন-প্রস্তানসহ যাবতীয় তথ্যাদি এই সফটওয়ারে যুক্ত থাকবে। বিশেষ করে শিক্ষার গুণগত মান বজায় রাখতে এই সফটওয়ার অনন্য ভূমিকা পালন করবে।

গতকাল বোরবার দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের ব্রজেন্দ্রগঞ্জ আর. সি. উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে নেটিজেন আইটি লিমিটেডের স্কুল ম্যানেজমেন্ট সফটওয়ারের কারিগরী সহযোগিতায় ‘ডিজিটাল ক্যাম্পাস’-এর শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গোলাপ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান তালুকদার।
জুবের সরদার দিগন্তের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আশরাফ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চরনারচর ইউনিয়নের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষক রনদেব কুমার প-িত, মোঃ রুহুল আমিন, নেটিজেন আইটি লিমিটেডের দিরাই প্রতিনিধি (বিইপি) মুহাম্মদ আব্দুল বাছির সরদার ও বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সানজিদা নাসরিন ঈসা।
পরে অতিথিবৃন্দরা লগইনের মাধ্যমে সফটওয়ারের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: