বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ে প্রথম ‘পিএইচডি’ ডিগ্রি অর্জন করলেন আব্দুল কাদির আল মাদানী

দিরাইয়ে প্রথম ‘পিএইচডি’ ডিগ্রি অর্জন করলেন আব্দুল কাদির আল মাদানী

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া-ঝিনাইদহ-এর ১১৩তমএকাডেমিক কাউন্সিলের সুপারিশক্রমে এবং ২৪২তম সিন্ডিকেটের অনুমোদনক্রমে মাওলানা মো: আব্দুল কাদির আল মাদানীকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়েছে। তার গবেষণার শিরোনাম “ইসলামী আইন ব্যবস্থায় নৈতিক চরিত্র, মানব রচিত আইনের সাথে তুলনামূলক পর্যালোচনা”। তিনি দাও’য়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে প্রফেসর ড. মোঃ আবুল কালাম পাটোয়ারীর তত্ত্বাবধানে গবেষণারত ছিলেন। তার থিসিসের অভ্যন্তরীণ পরীক্ষক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. আ.ক.ম. আব্দুল কাদের এবং বহিস্থ পরীক্ষক ছিলেন ভারতের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের অ্যারাবিক এন্ড ল্যঙ্গুয়েজ এন্ড লিটারেচার বিভাগের প্রফেসর ড. সানা উল্লাহ।
তিনি ইতিপূর্বে ভারতের দারুল উলুম দেওবন্দ থেকে ডবল টাইটেল এবং মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ডিগ্রি সম্পন্ন করেন। তার পিতার নাম মোঃ আফছার উদ্দীন, মায়ের নাম আলেকজান বিবি। তিনি সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের জারলিয়া গ্রামের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ছয়ভাই এক বোনের মধ্যে তিনি পঞ্চম। তিনি বর্তমানে ‘কাতার চ্যারিটি’ ঢাকা-বাংলাদেশের সোস্যাল বিভাগের পরিচালক এবং বাংলাদেশ বেতার বহিঃবিশ্ব কার্যক্রম আরবী সার্ভিসে সংবাদ পাঠক।
তার ভবিষ্যত পরিকল্পনা হচ্ছে সমাজসেবা ও ইসলামের দাওয়াত প্রদানের মাধ্যমে দ্বীন কায়েমের প্রচেষ্টা চালানো। তিনি সকলের দোয়াপ্রার্থী। মাওলানা আব্দুল কাদির আল মাদানী হচ্ছেন সুনামগঞ্জের দিরাই উপজেলার প্রথম পিএইচডি ডিগ্রি অর্জনকারী ব্যক্তি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: