বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ে বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন

দিরাইয়ে বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন

amarsurma.com

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
দিরাইয়ে বিক্ষিপ্ত সংঘর্ষ, কেন্দ্র সাময়িক বন্ধ ও এজেন্ট বের করে দেয়ার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ৩০ ডিসেম্বর রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। তবে স্থানীয় প্রশাসন বলছে, ভোট শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে নেয়া হয়েছে।
বিভিন্ন সূত্রে প্রাপ্টত তথ্যে জানা যায়, সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের দিরাইয়ে বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ঘটে। এরমধ্যে সংঘর্ষ, কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়া ও ভোট কেন্দ্র সাময়িকভাবে বন্ধ ছিল। জানা যায়, দিরাই পৌরসভার সুজানগর কেন্দ্রে ধানেরশীষ ও নৌকার মধ্যে সংঘর্ষ ঘটে। এতে র‌্যাব-পুলিশসহ প্রায় ১০ জন আগত হয়। উপজেলার করিমপুর ইউনিয়নের মাটিয়াপুর কেন্দ্রে জাল ভোট প্রয়োগের বিষয় নিয়ে কথাকাটি হলে ভোটগ্রহণ সাময়িকভাবে বন্ধ ছিল। তাছাড়া একই ইউনিয়নের টুকদিরাই কেন্দ্রে হাতপাখার এজেন্টকে জাল ভোট দেয়ার প্রতিবাদ করায় আওয়ামী লীগের এক সমর্থক তাকে কেন্দ্র থেকে বের করে দেয়। এছাড়াও বিভিন্ন কেন্দ্রে জাল ভোট ও একই ব্যক্তি একাধিক ভোট দেয়া অভিযোগ পাওয়া গেছে।
এদিকে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি বলে জানিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী নাছির উদ্দিন চৌধুরী, ইসলামি আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মোঃ আব্দুল হাই ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নিরঞ্জন দাস।
নাছির উদ্দিন চৌধুরী জানান, জোরপূর্বকভাবে ১৫/২০ কেন্দ্র দখল করে আওয়ামী লীগের নেতাকর্মীরা ভোট দিয়েছে। প্রশাসনের কাছে অভিযোগ করেও কোন লাভ হয়নি। তাছাড়া অনেক কেন্দ্র থেকে ধানেরশীষ প্রতীকের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। বিএনপির নির্বাচনী অফিস সূত্রে জানা যায়, প্রায় ১৫টি কেন্দ্র থেকে তাদের এজেন্টদেরকে জোরপূর্বক বের করে দেয়া হয়েছে।
ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোঃ আব্দুল হাই জানান, আমি পর্যবেক্ষণ করে যা দেখেছি, তাতে মনে হয় ভোটগ্রহণ সুষ্ঠুভাবে হয়নি। তবে আমার কোন এজেন্টকে বের করে দেয়ার অভিযোগ পাইনি।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নিরঞ্জন দাস বলেন, আমার অনেক এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে। এমনকি জোরপূর্ববক স্বাক্ষর নেয়ারও চেষ্টা হয়েছে। তিনি আরো বলেন, নির্বাচন সুষ্ঠু হয়নি, গণতন্ত্রের কবর রচনা হয়েছে এ নির্বাচনে; আমি এ নির্বাচন প্রত্যাখ্যান করছি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি রিটার্নিং অফিসারকে বিষয়টি অবগত করেছি।
গণতন্ত্রীপার্টির প্রার্থী গুলজার আহমদ নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে জানান।
মুসলিম লীগের প্রার্থী মাহমুদ হাসান চৌধুরী বলেন, কোন কেন্দ্র থেকে আমার এজেন্ট বের করে দেয়া হয়নি। নির্বাচন সুষ্ঠু হয়েছে কি না জানতে চাইলে তিনি জানান, আমি এলাকায় ছিলাম না, অন্য জায়গায় থাকায় তা বলতে পারবো না।
সর্বশেষ তথ্য অনুযায়ি দিরাই-শাল্লায় ভোটে ধানেরশীষের চেয়ে নৌকা এগিয়ে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: