শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

দিরাইয়ে সরকারিভাবে ধান ক্রয়ের শুভ উদ্বোধন

মুহাম্মদ আব্দুল বাছির সরদার: দিরাইয়ে কার্ডধারী কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান ক্রয় শুরু হয়েছে রোববার থেকে, আর এটি ৩১ আগস্ট পর্যন্ত চলবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা সকাল ১০টায় ১ মেট্রিক টন ধান ক্রয়ের মধ্য দিয়ে কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন। এ সময় দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, দিরাই পৌরসভার মেয়র মোঃ মোশাররফ মিয়া, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম, তাড়ল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল কুদ্দুসসহ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সূত্রে জানা যায়, এ বছর দিরাই থেকে ধান ক্রয়ের মোট বরাদ্দ পাওয়া গেছে ৭শত মেট্রিক টন, আর প্রতি কেজি ধানের দাম নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা করে। একজন কৃষকের কাছ থেকে সর্বোচ্চ ১ মেট্রিক টন ধান ক্রয় করা যাবে। সূত্র আরো জানায়, প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দিরাই পৌরসভার মেয়র কার্ডধারী কৃষকদের মধ্য থেকে নামের তালিকা পাঠাবেন, আর খাদ্যগুদাম কর্তৃপক্ষ সেই তালিকা থেকে ধান ক্রয় করবে। সূত্র জানায়, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের স্বচ্ছতা নিশ্চিত করতে প্রতিটি কৃষকের ধান বিক্রির টাকা ব্যাংক একাউন্টে দেয়া হবে। কোন ধরণের ঝামেলা এড়াতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলেও জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: