বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
নরেন্দ্র মোদী দেশে আসলে সারাদেশ অবরুদ্ধ করে দেওয়া হবে: সুনামগঞ্জে সমমনা ইসলামি দলসমুহ

নরেন্দ্র মোদী দেশে আসলে সারাদেশ অবরুদ্ধ করে দেওয়া হবে: সুনামগঞ্জে সমমনা ইসলামি দলসমুহ

আমার সুরমা ডটকম:

সুনামগঞ্জে সমমনা ইসলামি দলসমুহের বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেছেন সাম্প্রদায়িক সম্প্রতির দেশে কোনো দাঙ্গাবাজ খুনীনে বরদাশত করা হবেনা। যে নরন্দ্র মোদির প্রত্যক্ষ মদদে ভারতের পুলিশ এবং উগ্রবাদি হিন্দুরা দিল্লিতে মুসলিম গণহত্যা চালিয়েছে, মুসলমানদের ঘর-বাড়ী, মসজিদ, মাদরাসায় অগ্নিসংযোগ করেছে, সেই নরেন্দ্র মোদি বাংলাদেশের রাজধানী ঢাকায় আসলে আমাদের দেশের ধর্মপ্রাণ জনগণ তা বরদাস্ত করবে না। বক্তারা বলেন মোদী দেশে আসলে সারাদেশ অবরুদ্ধ করে দেওয়া হবে ইনশাঅাল্লাহ।

আজ শুক্রবার (৬ মার্চ) বাদ জুমআ সুনামগঞ্জে সমমনা ইসলামি দলসমুহের উদ্যোগে ট্রাফিক পয়েন্টে গণমিছিল পুর্ব বিক্ষোভ সমাবেশে বক্তারা উপরুক্ত কথা বলেন। ভারতে মুসলিম গণহত্যা, মুসলমানদের ঘর-বাড়ী ও মসজিদে অগ্নিসংযোগের প্রতিবাদ এবং মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবিতে সমাবেশে সভাপতিত্ব করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহসভাপতি প্রিন্সিপাল মাওলানা শায়খ আব্দুল বছির।
জেলা জমিয়তের সাধারণ সম্পাদক, সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন সুনামগঞ্জের শীর্ষস্থানীয় আলেমেদ্বীন শায়খুল হাদীস আল্লামা নুরুল ইসলাম খান, সুনামগঞ্জ ইমাম মুয়াজ্জিন পরিষদের সভাপতি মাওলানা শায়খ আনোয়ার হোসাইন, জেলা জমিয়তের সহসভাপতি মাওলানা শায়খ আফসার উদ্দীন, মাওলানা শায়খ সাজিদুর রহমান, খেলাফত মজলিসের সহসভাপতি জনাব সাখাওত হোসাইন, সাধারণ সম্পাদক মাওলানা খলিল আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিসের সভাপতি মাওলানা নুরুদ্দীন, সহসভাপতি মুফতি আজিজুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজ জয়নুল ইসলাম, হেফাজত ইসলাম সুনামগঞ্জের সাধারণ সম্পাদক মাওলানা শায়খ অাব্দুল হক অাহমদী, ইমাম মুয়াজ্জিন পরিষদের সহসভাপতি মাওলানা অাবু সাইদ, সাধারণ সম্পাদক মাওলানা দেলোয়ার হোসাইন, জমিয়তনেতা মাওলানা মুশতাক অাহমদ গাজিনগরী, মাওলানা অাব্দুর রকিব, মাওলানা অাবু সাইদ, যুবনেতা মাওলানা অাব্দুল হাই, ছাত্রনেতা হাফিজ মাওলানা তাহা হোসাইন, খেলাফত মজলিস নেতা মাওলানা নুরুল ঈমান, মাওলানা শোয়াইব আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস নেতা মাওলানা সাইফুর রহমান সাজাওয়ার, ইসলামি অান্দোলন সুনামগঞ্জ জেলা সভাপতি মাওলানা শহীদুল ইসলাম পলাশী প্রমুখ।
উপস্থিত ছিলেন জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশ, খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত মজলিস, ইসলামি অান্দোলনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। সমাবেশে সুনামগঞ্জ শহরের প্রতিটি মসজিদ থেকে মিছিল সহকারে হাজার হাজার মুসুল্লিয়ানে কেরাম অংশ গ্রহণ করেন। পরে ট্রাফিক পয়েন্ট থেকে বিশাল এক গণমিছিল বের করে কাজিরপয়েন্টে গিয়ে সমাপ্ত হয়।
সমাবেশ বক্তারা বলেন কোনভাবেই আমরা বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে হুমকির মুখে ঠেলে দিতে পারি না। উপমহাদেশ ব্যাপী সম্প্রদায়িকতা ছড়িয়ে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত নরেন্দ্র মোদিকে বাংলাদেশে আসতে দিলে দিল্লির সাম্প্রদায়িক ঘৃণা ও সহিংসতাকে ঘিরে বাংলাদেশেও এই উত্তেজনতা ছড়িয়ে পড়তে পারে। তাছাড়া আমরা বিভিন্নভাবে লক্ষ্য করে আসছি, ভারতের বিজেপি নেতৃত্বাধীন সরকার নানাভাবে বাংলাদেশেও সাম্প্রদায়িক উত্তেজনতা ছড়িয়ে দিতে অপতৎপরতা চালিয়ে আসছে।
প্রধান অতিথির বক্তব্যে শায়খুল হাদীস অাল্লামা নুরুল ইসলাম বলেন বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে হুমকি মুক্ত রাখতে ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি যাতে বাংলাদেশে আসতে না পারে এ জন্য আমরা একের পর এক আন্দোলন চালিয়ে যাবো। তাছাড়া আমাদের সংবিধান মতেও বিশ্বের যে কোন দেশে ও অঞ্চলের নিপীড়িত মানষের পক্ষে অবস্থান নেওয়ার জাতীয় দায়িত্ব রয়েছে। দিল্লিসহ গোটা ভারতে মুসলমানদের বিরুদ্ধে চতুর্মুখী যে ষড়যন্ত্র ও দমন-পীড়ন এবং উচ্ছেদাভিযান চলছে, এর বিরুদ্ধে সোচ্চার প্রতিবাদে অংশ নেওয়ার আমাদের সাংবিধানিক দায়িত্ব। পাশাপাশি তিনি সুনামগঞ্জের সাদপন্থীদের ইজতেমা বন্ধ করার জন্য প্রশাসনের প্রতি জোরদাবী জানান।
সভাপতির বক্তব্যে মাওলানা শায়খ অাব্দুল বছির বলেন সরকারের মন্ত্রীরা যেভাবে মোদির আগমনকে কেন্দ্র করে অতি উৎসাহি বক্তব্য প্রদান করছেন, তা জাতির জন্য সংঘাত ছাড়া কোনো কল্যাণ বয়ে আনবে না। সরকার যদি স্বীয় সিদ্ধান্তে অটল থাকে তাহলে জনগণকে সাথে নিয়ে কঠিন কর্মসূচি প্রদা করা ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা থাকবে না। তখন আমাদের ঈমানী, মানবিক ও জাতীয় দায়িত্ব হবে মোদিকে প্রতিহত করতে দল-মত নির্বিশেষে দেশের সকল জনগণকে সাথে নিয়ে আন্দোলনের ময়দানে ঝাপিয়ে পড়তে বাধ্য হবো।
বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা শায়খ অানোয়ার হোসাইন বলেন জীবনবাজি রেখে হলেও মোদির আগমনকে প্রতিহত করবো ইনশাআল্লাহ। তিনি বলেন, মুসলমানদের রক্তে রঞ্জিত মোদির দালাল সাদপন্থীদের কোনো ইজতেমা বা অাস্থানা সুনামগঞ্জে বরদাশত করা হবেনা। তিনি অবিলম্বে কথিত ইজতেমা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট আহবান জানান।
বিজ্ঞপ্তি

amarsurma.com

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: