বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

বিজেপিকে বিশ্বাস নেই, ভ্যাকসিন নেব না: অখিলেশ

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

জেপির আনা ভ্যাকসিন নেবেন না বলে পরিষ্কার জানিয়ে দিলেন সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব। তার করা এই মন্তব্য বেশ বিতর্ক তৈরি করেছে। শনিবার অখিলেশ যাদব বলেন যে ভ্যাকসিন দেয়া হচ্ছে, তা বিজেপির তৈরি করা। তাই তা ব্যবহার করবেন না তিনি। কারণ বিজেপির তৈরি করা ভ্যাকসিনকে বিশ্বাস করেন না তিনি। যখন সমাজবাদী পার্টি ক্ষমতায় আসবে, তখন প্রত্যেককে বিনামূল্যে ভ্যাকসিন দেয়া হবে আশ্বাস দেন তিনি।

নতুন বছরের শুরুতেই ভারতে জরুরি ভিত্তিতে ছাড়পত্র পেয়েছে অক্সফোর্ডের ভ্যাকসিন। শুরু হয়েছে ভ্যাকসিন ড্রাই রান। এই প্রেক্ষিতে, করোনা ভ্যাকসিনকে ‘বিজেপির ভ্যাকসিন’ বলে কটাক্ষ করলেন সমাজবাদী পার্টির প্রেসিডেন্ট অখিলেশ যাদব। ভ্যাকসিন নিয়ে অখিলেশের মন্তব্যে পাল্টা আক্রমণ শানিয়েছে বিজেপি। এ প্রসঙ্গে উত্তরপ্রদেশের উপমুখ্য়মন্ত্রী তথা বিজেপি নেতা কেশব প্রসাদ মৌর্য বলেছেন, ‘ভ্যাকসিনের উপর আস্থা নেই অখিলেশ যাদবের। তার উপর উত্তরপ্রদেশের মানুষেরও আস্থা নেই। ভ্যাকসিন নিয়ে তার মন্তব্য দেশের ডাক্তার-বিজ্ঞানীদের জন্য অপমান। তার ক্ষমা চাওয়া উচিত।’

তবে জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ স্পষ্ট জানিয়ে দিয়েছেন ভ্যাকসিন নিতে তার কোনও আপত্তি নেই। কেননা ভ্যাকসিন কোনও রাজনৈতিক দলের সম্পত্তি নয়। মোদি সরকারের তীব্র সমালোচক ওমর। বিশেষ করে ৩৭০ ধারা বাতিলের পর গৃহবন্দি থাকার সময় থেকে সেই সুর আরও চড়া হয়েছে। কি‌ন্তু অন্তত টিকাকরণকে কোনও রাজনৈতিক রং দিতে যে তিনি নারাজ তা স্পষ্ট হয়ে যায় শনিবার সন্ধায় করা তার টুইট থেকে। তিনি লেখেন, ‘আর কারও কথা জানি না, তবে আমার পালা এলে আমি আনন্দের সঙ্গে জামার হাতা গুটিয়ে কোভিড ভ্যাকসিন নিয়ে নেব। এই জঘন্য ভাইরাসটা ইতিমধ্যেই অনেক ঝামেলা করেছে। কাজেই যদি কোনও ভ্যাকসিনের সাহায্যে স্বাভাবিকতা ফেরে তাহলে আমি অবশ্যই তা নেব।’ যত বেশি মানুষ ভ্যাকসিন নেবেন, তত দেশ ও অর্থনীতির জন্য মঙ্গল বলেও জানান তিনি।

এদিকে, আগামী ৬ থেকে আট মাসে ৩০ কোটি লোককে ভ্যাকসিন দেয়ার পরিকল্পনা করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। প্রথম পর্যায়ের ট্রায়াল নিরাপদ ও রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে পারে, এমনটাই জানা গিয়েছে। ভারতের বাজারে যখনই কোভ্যাক্সিন আসবে, তা প্রাথমিকভাবে মানব শরীরে ৬০ শতাংশ কার্যকরী হবে বলে জানায় ভারত বায়োটেক। এছাড়া কেন্দ্রের সিদ্ধান্ত, বিনামূল্যে পাওয়া যাবে করোনা ভ্যাকসিন। এমনই আশার কথা শুনিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। শনিবার তিনি জানিয়েছেন দেশবাসীকে করোনা ভ্যাকসিন বিনামূল্যে দেয়া হবে। শুধু দিল্লিতে নয়, গোটা দেশ জুড়েই এই ভ্যাকসিন বিনামূল্যে পাওয়া যাবে। সূত্র: টিওআই।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: