শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

বিশ্বজুড়ে বাস্ত্যুচুত ৬ কোটি ৮৫ লাখ মানুষ: জাতিসংঘ

আমার সুরমা ডটকম ডেস্কবিশ্বজুড়ে যুদ্ধ, সহিংসতা ও নিপীড়নের কারণে জোরপূর্বকভাবে বাস্ত্যুচুত হয়েছে প্রায় ৬ কোটি ৯০ লাখ মানুষ। এর মধ্যে কেবল গত বছরেই বাস্ত্যুচুত হয়েছে ১ কোটি ৬২ লাখ মানুষ। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা(ইউএনএইচসিআর) এই তথ্য জানিয়েছে। খবর আল জাজিরার।

খবরে বলা হয়, ইউএনএইচসিআর মঙ্গলবার তাদের বার্ষিক প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, দক্ষিণ সুদান ও দ্য ডেমোক্রেটিক রিপাবলিক অফ কঙ্গোর মতো দেশগুলোতে সংকট চলমান রয়েছে। এসবের সঙ্গে গত বছর নতুন করে যোগ হয়েছে মিয়ানমার থেকে লাখ লাখ রোহিঙ্গার পলায়ন। সব মিলিয়ে বিশ্বজুড়ে বাস্ত্যুচুত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ৮৫ লাখ মানুষ।
দ্য গ্লোবাল ট্রেন্ডস প্রতিবেদনে বলা হয়েছে, বাস্ত্যুচুতদের মধ্যে অন্তত ৫৩ শতাংশ হচ্ছে শিশু। এদের অনেকেই অভিভাবকহীন।
প্রতিবেদন অনুসারে, গত বছর প্রতিদিন বিশ্বজুড়ে বাস্ত্যুচুত হয়েছে ৪৪ হাজারের বেশি মানুষ।
জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাই-কমিশনার ফিলিপ্পো গ্র্যান্ডি বলেন, এমনটা বিশ্বজুড়ে হচ্ছে। এর জন্য বৈশ্বিক মাপে আন্তর্জাতিক সংহতি ও সহযোগিতা দরকার। বাস্ত্যুচুতদের ক্রমবর্ধমান সংখ্যা পুরো বিশ্বকে এটাই বলছে। শরণার্থীরা সহিংসতা, যুদ্ধ ও নিপীড়ন থেকে পালাচ্ছে। তাদের সাহায্য করার একটা দায়িত্ব রয়েছে আমাদের।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: