শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বৃটেনে সর্বদলীয় স্মরণ সভা: প্রিন্সিপাল হাবীবুর রহমান ছিলেন মানুষকে জাগ্রত করার দু:সাহসী নকীব

বৃটেনে সর্বদলীয় স্মরণ সভা: প্রিন্সিপাল হাবীবুর রহমান ছিলেন মানুষকে জাগ্রত করার দু:সাহসী নকীব

আমার সুরমা ডটকম ডেস্ক:

গত ২০ শে অক্টোবর লন্ডনে সর্বদলীয় উলামাদের আহবানে প্রিন্সিপাল হাবীবুর রহমান (র:) স্মরনে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় সিলেট শহরে একটি রাস্তার নাম প্রিন্সিপাল হাবীবুর রহমান সড়ক হিসেবে নামকরনের আহবান জানানো হয় ।

আলোচনা সভায় উলামায়ে কেরাম প্রিন্সিপাল হাবীবুর রহমানকে যুগের নকীব হিসেবে আখ্যায়িত করে বলেন, অন্যায় অপসংস্কৃতি ও বাতিলের বিরুদ্ধে তিনি ছিলেন এক লড়াকু সিপাহ সালার ।

বৃটেনের সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিমস ইউ কে’র আহবানে লন্ডন মুসলিম সেন্টারের কন্ফারেন্স হলে আয়োজিত আলোচনা সভা হাফিজ নওয়াজ মাহফুজের তিলাওয়াতের মাধ্যমে শুরু হয়।

এতে লন্ডনের শীর্ষ স্থানীয় উলামায়ে কেরাম, রাজনীতিবিদ, ইমাম, শিক্ষক ও কমিউনিটি নেতৃবন্দ অংশ গ্রহন করেন।আজাদ দ্বীনি এদারার সাবেক মহাসচিব মাওলানা আব্দুল বাসিত বরকতপুরীর সাহেবযাদা মাওলানা নুফায়েস আহমদ প্রিন্সিপাল হাবীবুর রহমানের শানে একটি স্বরচিত কবিতা আবৃতি করলে সবাই আবেগাপ্লুত হয়ে পড়েন।

বাংলাদেশী মুসলিমস ইউ কে’র চেয়ার পার্সন মাওলানা এ কে এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা আব্দুল হাই খানের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন শতবর্ষী আলেমে দ্বীন মাওলানা মুজাহিদ উদ্দীন দুবাগী, শরীয়া কাউন্সিলের চেয়ারম্যান হাফিজ মাওলানা আবু সাঈদ, আন্জুমানে আল ইসলাহ ইউ কে’র সভাপতি শায়খুল হাদীস মাওলানা আব্দুল জলীল ,ইস্ট লন্ডন মসজিদের খতীব শায়খ আব্দুল কাইয়ূম, ইউরোপ জমিয়তের উপদেষ্টা মাওলানা জমশেদ আলী, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা আব্দুল কাদির সালেহ, দাওয়াতুল ইসলামের সাবেক আমীর মাওলানা এ কে মওদুদ হাসান, আল কোরআন রিসার্চ ইন্সটিটিউটের চেয়াম্যান হাফিজ মাওলানা শফিকুর রহমান, জমিয়তের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা শোয়াইব আহমদ, কমিউনিটির বিশিষ্ট মুরব্বী আলহাজ আব্দুল হান্নান, ব্রিকলেন মসজিদের সাবেক খতীব মাওলানা জিল্লুর রহমান চৌধুরী, টিভি ভাষ্যকার মুফতি আবদুল মুনতাকিম, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র অহিদ আহমদ, সিলেট আলীয়া মাদ্রাসা প্রাক্তন ছাত্র পরিষদের সাধারন সম্পাদক মাওলানা রেজাউল করীম, লন্ডন হেলাল কমিটির সমন্বয়কারী মাওলানা মুমিনুল ইসলাম ফারুকী, ইউ কে জাতীয় পার্টির সভাপতি মুজিবুর রহমান, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহ-সভাপতি মাওলানা শওকত আলী, বাংলাদেশী মুসলিম এসোসিয়েশনের কেন্দ্রীয় নেতা মাওলানা এফ কে এম শাহজাহান, ইউ কে জমিয়তের সেক্রেটারী মাওলানা সৈয়দ তামিম আহমদ, অনলাইন ওয়ার্ল্ড বাংলার সম্পাদক মাওলানা আব্দুল মুনিম চৌধুরী ও আলহাজ সিরাজুল ইসলাম।

বক্তাগণ প্রিন্সিপাল হাবীবুর রহমানকে একজন আপোষহীন সংগ্রামী আলেম হিসেবে আখ্যায়িত করে বলেন, তিনি ছিলেন বাতিলের বিরুদ্ধে শাণিত জুলফিকার এবং প্রতিবাদ ও প্রতিরোধের এক নির্ভিক সিপাহসালার। পরিশেষে মাওলানা হাবীবুর রহমান সাহেবের জন্য জান্নাতের উচ্চ মাকাম কামনা করে দোয়া করা হয়।

প্রেসবিজ্ঞপ্তি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: