বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ব্রিটেন ও তুরস্ক সফর শেষে আল্লামা হবিগঞ্জীর স্বদেশ প্রত্যাবর্তন: ইউকে জমিয়তের বিদায় সংবর্ধনা

ব্রিটেন ও তুরস্ক সফর শেষে আল্লামা হবিগঞ্জীর স্বদেশ প্রত্যাবর্তন: ইউকে জমিয়তের বিদায় সংবর্ধনা

amarsurma.com

সৈয়দ তামিম আহমদ, লন্ডন:
উপমহাদেশের প্রখ্যাত হাদীস বিশারদ আলেম ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি আল্লামা তাফাজ্জুল হক মুহাদ্দিস হবিগঞ্জী ব্রিটেন ও তুরস্কের দীর্ঘ সফর শেষে গতকাল ১৭ জুলাই লন্ডন থেকে মাতৃভূমি বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা করেছেন।

আল্লামা হবিগঞ্জী গত ৮ জুলাই লন্ডন এসে পৌঁছেছিলেন। লন্ডন অবস্থানকালীন সময়ে তিনি বার্মিংহাম ও মানচেষ্টারসহ বিভিন্ন শহরে বহুসংখ্যক গুরুত্বপূর্ণ দ্বিনী প্রোগ্রামে অংশগ্রহণ করেন এবং প্রাণবন্ত আলোচনা পেশ করেন। এ সময় তাঁর সান্নিধ্যে এসে অনেক দ্বীন পিপাসু মানুষ আধ্যাত্মিক উৎকর্ষ সাধনের চেষ্টা করেন। বিশেষতঃ উলামায়ে কেরাম তাঁর সাহচর্য ও মুখ নিঃসৃত বাণী ও দিকনির্দেশনা মূলক আলোচনা সমুহকে জীবনের গুরুত্বপূর্ণ পাথেয় হিসেবে গ্রহণ করেন।

আল্লামা তাফাজ্জুল হক মুহাদ্দিস হবিগঞ্জী তাঁর এবারের সফরে ঐতিহাসিক তুরস্ক ও ভ্রমণ করে গেলেন। তুরস্ক সফর তাঁর লাইফটাইম জার্নি হিসেবে স্মরণীয় হয়ে থাকবে। লন্ডন মারকাযুল উলূমের প্রিন্সিপাল মাওলানা শুয়াইব আহমদের সার্বিক ব্যবস্থাপনায় জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়ে তিনি তুর্কি গমন করেন।

হযরত হবিগঞ্জীর জীবনে ইসলামী ইতিহাসের অসংখ্য স্মৃতি বিজড়িত এ বৈচিত্র্যময় ভূখণ্ডের সফর অনেক আবেগপূর্ণ ছিলো। এবারের সফরে জমিয়তে উলামার শতবছর পূর্তি উপলক্ষে ইউকে জমিয়ত কর্তৃক আয়োজিত শত বার্ষিকী আন্তর্জাতিক মহাসম্মেলন ছিলো হযরত মুহাদ্দিস হবিগঞ্জীর হৃদয়ের স্পন্দন। স্বচক্ষে পর্যবেক্ষণের ভিত্তিতে বলা যায় যে তিনি আবেগাপ্লুত হৃদয়ে এ মহান সম্মেলনকে ইনজয় করেছেন এবং মনভরে উদ্যোক্তাদেরকে তাঁর মকবুল দোয়া দ্বারা ধন্য করেছেন।

হযরত মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জী ১৭ জুলাই বুধবার দুপুরে লন্ডন ত্যাগ করেন। বিদায়ের প্রাক্কালে তাঁকে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে নেতৃবৃন্দ মাওলানা শুয়াইব আহমদ, মুফতি আবদুল মুনতাকিম, মাওলানা ইমাম আব্দুল মজিদ, মাওলানা সৈয়দ তামীম আহমদ, হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, মাওলানা সৈয়দ নাঈম আহমদ মুফতি মুতাহির সিদ্দিক, হাফিজ রশিদ আহমদ, ইকবাল আহমদসহ প্রচুর সংখ্যক উলামায়ে কেরাম ও সুধিজন তাঁর সংগে সাক্ষাত করতে আসেন এবং তাঁকে বিদায়ী সংবর্ধনা প্রদান করেন।

আজ আঠারো জুলাই বৃহস্পতিবার সকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে মুহাদ্দিস হবিগঞ্জীর অবতরণের কথা। তাঁর সফরের সালামতী ও সুস্থতার সাথে তাঁর দীর্ঘায়ু আমাদের হৃদয়ের সুপ্ত বাসনা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: