বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ভূমধ্যসাগরে দুই শতাধিক শরণার্থীর মৃত্যু

ভূমধ্যসাগরে দুই শতাধিক শরণার্থীর মৃত্যু

w3-28আমার সুরমা ডটকম ডেক্সভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে দুটি নৌকাডুবির ঘটনায় দুই শতাধিক শরণার্থীর মৃত্যু হয়েছে। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার মুখপাত্র কারলোতা সামি জানিয়েছে লিবিয়া থেকে সমুদ্র পাড়ি দিয়ে ইতালির দিকে যাওয়ার সময় নৌকাডুবে তাদের মৃত্যু হয়। খবর বিবিসি, দ্য ওয়াশিংটন পোস্ট। মারা যাওয়াদের অধিকাংশই পশ্চিম আফ্রিকার বিভিন্ন দেশ থেকে আসা বলে ধারণা করা হচ্ছে। বেঁচে যাওয়া কয়েকজন শরণার্থীর বরাত দিয়ে জাতিসংঘ জানিয়েছে, ডুবে যাওয়া দুটি নৌকার মধ্যে একটিতে ১৩০ জন ও অপর নৌকায় ১৪০ জন যাত্রী ছিল। এখনো পর্যন্ত তিন শিশুসহ অন্তত ১২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

কারলোতা সামি জানান, বুধবার রাত তিনটার দিকে ২০ নারী ও ছয় শিশুসহ ১৪০ জন একটি নৌকায় করে লিবিয়া থেকে ভূমধ্যসাগরে যাত্রা শুরু করে। যাত্রা শুরুর কিছু সময়ের মধ্যেই নৌকাটি ডুবে যায়। উদ্ধারকারীরা তিন শিশুসহ ১২ জনের মরদেহ উদ্ধার করেন এবং ২৭ জনকে জীবিত উদ্ধার করেন। বাকিরা ডুবে মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। প্রায় একই সময়ে আরেকটি নৌকাডুবির ঘটনায় বেঁচে যান দুই নারী। ওই নৌকটিতে যাত্রী ছিল ১৩০ জন। জীবিত উদ্ধার ব্যক্তিরা জানিয়েছেন, ধারণক্ষমতার চেয়ে বেশি যাত্রী থাকায় নৌকা দুটি ডুবে যায়। এ বছর ভূমধ্যসাগর পাড়ি দেয়ার সময় মারা গেছেন চার হাজারেরও বেশি মানুষ। এই পথ দিয়ে ইউরোপে পাড়ি জমিয়েছে তিন লাখ তিরিশ হাজারেরও বেশি। ২০১৫ সালে পাড়ি দেয় ১০ লাখেরও বেশি মানুষ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: