শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ভোলার কান্ডে ফেসবুক কর্তৃপক্ষের সহায়তা নেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ভোলার কান্ডে ফেসবুক কর্তৃপক্ষের সহায়তা নেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

amarsurma.com

আমার সুরমা ডটকম:

‘আইডি হ্যাকড এবং মন্তব্যের বিষয়ে জানতে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে সিঙ্গাপুরে যোগাযোগ করা হয়েছে। দুই-চার দিনের মধ্যে মূল তথ্য সিঙ্গাপুরের ফেসবুক অফিস থেকে চলে আসবে। সে পর্যন্ত সবাইকে অপেক্ষা করতে হবে।’
ভোলার বোরহানউদ্দিন উপজেলায় এক যুবকের ‘হ্যাকড হওয়া’ ফেসবুক আইডি থেকে মহানবীকে সা. নিয়ে আপত্তিকর মন্তব্যের মূল ঘটনা জানতে ফেসবুক কর্তৃপক্ষের সহায়তা নেওয়া হচ্ছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেছেন।
সোমবার (২১ অক্টোবর) সচিবালয়ে নিজ দফতরে আয়োজিত এক ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, আপত্তিকর মন্তব্য এবং তা নিয়ে সংঘর্ষের জেরে যে যুবকের আইডি তাকে ও হ্যাকারকে আটক করা হয়েছে। সবাই শান্তি-শৃঙ্খলা বজায় রাখুন, অপরাধীরা সাজা পাবে।
ফেসবুকের মন্তব্যটিকে অনাকাঙ্ক্ষিত দাবি করে মন্ত্রী বলেন, কোনও সুস্থ মানুষ এমন আপত্তিকর লেখা লিখতে পারে না।
মন্ত্রী এসময় জানান, ফেসবুক আইডি হ্যাকড হওয়া এবং হ্যাকারের টাকা দাবির বিষয়ে একটি জিডি করা হয়েছিল। বিষয়টি খোলাসা করতে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে সিঙ্গাপুরে যোগাযোগ করেছি।
হামলার ঘটনার বিষয়ে মন্ত্রী বলেন, ওইদিন শান্তিপূর্ণ সমাবেশ করে স্থানীয় জনতা চলে যাচ্ছিল, অনেকে চলেও গেছেন। কিন্তু সবার পেছনে থাকা দুই-তিনশ’ লোক সমাবেশস্থলের অদূরে ইউএনও এবং ওসিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা যেখানে অবস্থান করছিলেন সেখানে হামলা চালান। কর্মকর্তারা যে ভবনে অবস্থান করছিলেন, সে ভবনের দেয়াল ও আসবাবপত্র ভাঙচুর করে হামলাকারীরা।
মন্ত্রী দাবি করেন, পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালায়। তবে কার নির্দেশে গুলি চালানো হয়েছে সে বিষয়ে তদন্ত চলছে। এ ঘটনায় এক পুলিশ সদস্য আহত হয়েছেন ও চার জন নিহত হয়েছেন। এ ঘটনায় আমরা দুঃখিত। স্থানীয় সংসদ সদস্য নিহতদের বাড়ি গেছেন, আর্থিক সহায়তা দিয়েছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এ ঘটনার প্রেক্ষিতে স্থানীয়দের দাবি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। যাকে সরিয়ে দিতে হয়, সরিয়ে দেবো।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: