মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মঞ্চে জো বাইডেন, শপথ পড়াবেন প্রধান বিচারপতি জন জি রবার্টস

মঞ্চে জো বাইডেন, শপথ পড়াবেন প্রধান বিচারপতি জন জি রবার্টস

আমার সুরমা ডটকম ডেস্ক:

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে কিছুক্ষণের মধ্যেই শপথ নেবেন জো বাইডেন। তাকে শপথ পড়াবেন প্রধান বিচারপতি জন জি রবার্টস। ইতিমধ্যে তিনি মঞ্চে উঠেছেন। স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে ১১টায় শপথ নেবেন বাইডেন।

জো বাইডেনের শপথ অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, বিল ক্লিনটন, জর্জ ডব্লিউ বুশ। এছাড়াও ক্যাপিটল ভবনে এসেছেন সাবেক প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন। এসেছেন সাবেক ফার্স্ট লেডি লরা বুশ, মিশেল ওবামা। আজকের অনুষ্ঠানে আরও উপস্থিত হতে পারেন জিমি কার্টার। বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শপথ অনুষ্ঠানে উপস্থিত না হলেও উপস্থিত হয়েছেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

গত নভেম্বরে নির্বাচনের পর থেকে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শিবির নানা ঘাত-প্রতিঘাত মোকাবেলা করে অবশেষে আনুষ্ঠানিকভাবে বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী দেশের প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন জো বাইডেন। যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথের পরই প্রতিশ্রুতি অনুযায়ী করোনাভাইরাসকে অগ্রাধিকার দিয়ে নতুন প্রেসিডেন্ট কাজ শুরু করবেন বলে জানিয়েছেন বাইডেনের মুখপাত্র। বেশ কয়েকটি নির্বাহী আদেশেও সই করবেন তিনি। শপথ অনুষ্ঠানের আগে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে উদ্দেশ্য করে টুইট করেছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি প্রেসিডেন্ট হিসেবে বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন। টুইট বার্তায় ওবামা বলেছেন, অভিনন্দন আমার বন্ধু, প্রেসিডেন্ট জো বাইডেন। এবার আপনার সময়।

সাধারণত যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্টের অভিষেক হয়ে থাকে আনন্দমুখর পরিবেশে। লাখ লাখ মানুষ অভিষেক অনুষ্ঠান উদযাপন করতে ওয়াশিংটন ডিসিতে জড়ো হন। আমন্ত্রিত অতিথি ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে অনুষ্ঠান দেখতে আসে মানুষ। কিন্তু এবার সেই চিরচেনা দৃশ্যের দেখা মেলবে না শপথ অনুষ্ঠানে। করোনা ভাইরাস ও নিরাপত্তার কারণে এবার সাধারণ মানুষ অনুষ্ঠানে আসতে পারছেন না। যা মার্কিনীরা তাদের ইতিহাসে কখনো দেখেনি। সূত্র: সিবিএস নিউজ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: