বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মসজিদ নির্মাণে স্বেচ্ছাশ্রমে গ্রামবাসী মাটি ভরাটের কাজে শুরু

মসজিদ নির্মাণে স্বেচ্ছাশ্রমে গ্রামবাসী মাটি ভরাটের কাজে শুরু

amarsurma.com

আমার সুরমা ডটকম:

সুনামগঞ্জের জামালগঞ্জে একটি জামে মসজিদ নির্মাণে এবার গ্রামবাসী নিজেরাই উদ্যোগী হয়ে স্বেচ্ছাশ্রমে মাটি ভরাটের কাজে এগিয়ে আসলেন। সোমবার সকাল থেকে উপজেলা সদর ইউনিয়নের নয়াহালট পশ্চিমপাড়া জামে মসজিদ নির্মাণে গ্রামের অর্ধশতাধিক লোকজন নেমে পড়েন স্বেচ্ছাশ্রমে মাটি ভরাটের কাজে।
স্থানীয় সুত্রে জানা যায়, জামালগঞ্জ-মান্নানঘাট-ধর্মপাশা সড়কের পার্শ্বে নয়াহালট পশ্চিমপাড়া জামে মসজিদ নির্মাণের জন্য ৭ শতক জায়গা জুড়ে সোমবার সকাল থেকে গ্রামের অর্ধশতাধিক লোকজন নিজেরাই উদ্যোগী হয়ে স্বেচ্ছাশ্রমে মাটি ভরাটের কাজে যোগ দেন।
গ্রামবাসী জানান, উপজেলার নয়াহালট পশ্চিমপাড়ার ১৫৮ পরিবারসহ সর্ব সাধারণের ইবাদতের সুবিধার্তে গ্রামের বড়বাড়ির প্রয়াত আবদুল হান্নান তালুকদারের পাঁচ ছেলে জহিরুল হক, আশরাফ উদ্দিন, জসীম উদ্দিন মহসীন কবির ও জাভেদ জাহাঙ্গীর তাদের পৈতৃক সম্পক্তি থেকে সম্প্রতি ৭ শতক জায়গা মসজিদের জন্য দান করেন। এরপর গ্রামবাসী দানকৃত জায়গার উপর জামে মসজিদ নির্মাণের জন্য স্বেচ্ছায় মাটি ভরোটের কাজ শুরু করেন।
নির্মাণাধীন মসজিদের ইমাম মোহাম্মদ সোনা মিয়া জানান, জমিদাতা পাঁচ ভাই ৭ শতক জমি মসজিদের জন্য দান করার পরও সোমবার নিজেরাই তাদের জমি ফসলী জমি থেকে ফের মাটি কেঁটে মসজিদের ভিটে তৈরীর জন্য সম্মতিও দিয়েছেন।
জামালগঞ্জ সদর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাজিব বললেন, বলা যায় সদর ইউনিয়নের জনবহুল গ্রামই হল নয়াহালট পশ্চিমপাড়া গ্রামটি, নতুন জামে মসজিদটি নির্মাণ হলে গ্রামের পশ্চিমপাড়ার ১৫৮টি পরিবারের লোকজনসহ জামালগঞ্জ-মান্নানঘাট-ধর্মপাশা সড়কে যাতায়াতকারী মুসল্লীগণ ওই মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের দুর্ভোগ লাগব হবে।
এদিকে মসজিদ নির্মাণে দেশ-বিদেশে থাকা সর্বস্তরের দানশীল ব্যাক্তিবর্গের সহযোগীতা চেয়েছেন মসজিদ নির্মাণ কমিটির লোকজন। যারা মসজিদটি নির্মাণে সাহায্য করতে আগ্রহী তারা (মোতয়াল্লী ০১৭২৬৯২৭২৩৪/ বিকাশ পার্সোনাল-০১৭৪৭১৪৬১৭৩)-এ দুটি মোবাইল ফোন নাম্বারে যোগাযোগের জন্য অনুরোধ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: