বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মাদরাসার পাঠ্যবইয়ে জঙ্গিবাদ শিক্ষায় ভরপুর : ফরিদ উদ্দিন মাসঊদ

মাদরাসার পাঠ্যবইয়ে জঙ্গিবাদ শিক্ষায় ভরপুর : ফরিদ উদ্দিন মাসঊদ

masudআমার সুরমা ডটকমসরকারি পয়সায় জঙ্গি তৈরি করা হয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামা চেয়ারম্যান ও  কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাঁওয়ের ইমাম আল্লামা ফরিদ উদ্দিন মাসঊদ। তিনি বলেন, মাদরাসাশিক্ষা বোর্ড সরকারি পয়সায় চলে, সরকারি পয়সায় তৈরি হয় সিলেবাস। তাদের পাঠ্যবইয়ে জঙ্গিবাদ এবং উগ্রবাদী শিক্ষায় ভরপুর। একাধিক বই, একাধিক ক্লাসে এই জঙ্গিবাদী এবং উগ্রবাদী চেতনায় ভরপুর। শুক্রবার রাজধানীর খিলগাঁও ইকরা বাংলাদেশ মিলনায়তনে ‘২৯ জুলাই সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ দিবস’ পালন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ জমিয়তুল উলামা এ সভার আয়োজন করে।
শিক্ষামন্ত্রীর সমালোচনা করে ফরিদ উদ্দিন মাসঊদ বলেন, আমাদের শিক্ষামন্ত্রী থাকেন কোথায়? কোন দেশে বসবাস করেন আমি জানি না, আর আমাদের শিক্ষা মন্ত্রণালয়ে যারা আছেন-একটু বাংলাদেশের মাটিতে পা রাখুন। আমি অনুরোধ রাখি, আপনাদের নামে যে বই গভর্মেন্টের পয়সায় ছাপা হয়েছে, এ বইগুলো একটু পড়ে দেখুন।
তিনি আরো বলেন, ‘জঙ্গিবাদ শিক্ষা দেব, জঙ্গিবাদের চেতনা লালন করবো অথচ জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলবো, আইন করবো, এসব দিয়ে কখনই জঙ্গিবাদ প্রতিরোধ করা সম্ভব হবে না।’ তিনি আরো বলেন, প্রতিটি স্তরে ইসলাম ও ধর্মের নৈতিকতা শিক্ষাকে মূল শিক্ষা হিসেবে রাখা দরকার। না করা হলে এসব শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এক দু’জন নয় হাজার হাজার জঙ্গি, উগ্রবাদী বের হবে। বাংলাদেশ জমিয়তুল উলামা সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুর রহিমের সভাপতিত্বে বক্তব্য দেন, ইকরা বাংলাদেশের প্রিন্সিপাল মাওলানা আরিফ উদ্দিন মাহুমুদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: