শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মোদী বিরোধী শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ ও আওয়ামী লীগের হামলায়: ওমান কেন্দ্রীয় জমিয়তের নিন্দা

মোদী বিরোধী শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ ও আওয়ামী লীগের হামলায়: ওমান কেন্দ্রীয় জমিয়তের নিন্দা

ওমান প্রতিনিধি:

ভারতের প্রধানমন্ত্রী গুজরাটের খসাই খ্যাত নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমণের প্রতিবাদে বাদ জুমা বায়তুল মুকররম ঢাকায় তাওহিদি জনতার শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ ও আওয়ামীগের অতর্কিত হামলা, গুলিবর্ষণ,চট্রগ্রাম ও বি-বাড়িয়ায় ৭ জনকে শহিদ এবং ঢাকার যাত্রাবাড়ীর মাদরাসার শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশের অতর্কিত হামলা ও গুলিবর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজ ২৬ মার্চ শুক্রবার ওমান সময় রাত ৯টায় ওমান জমিয়তের উদ্যোগে এক ভার্চুয়াল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ বলেন,আজকের শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ ছিলো একজন অসম্প্রদায়িক নেতা,মুসলমানদের চিরশত্রু মানবতার শত্রু মোদীর আগমণের বিরুদ্ধে।

সরকার পতনের বা ক্ষমতা দখলের কোন বিক্ষোভ ছিলোনা কিন্তু ভারতীয় তাবেদার সরকারের পেটুয়া ও গুন্ডা বাহিনী অতির্কিতভাবে হামলা করে আমাদের ৭ জন ভাইকে শহীদ করেছে এবং শত শত ভাইকে আহত করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এই দিনে ভিন দেশের একজন অসম্প্রদায়িক মানুষের জন্য দেশের নাগরিকদের হত্যা করে সরকার স্বাধীনতার এই সুবর্ণ জয়ন্তীকে কুলষিত করেছে। আজকের এই হত্যার মাধ্যমে সরকার প্রমাণ করেছে তারা ভারতীয় তাবেদার সরকার।

নেতৃবৃন্দ বলেন, সরকার যদি অতিসত্বর এই হামলার সুষ্টু বিচার,নিহতের ক্ষতিপূরণ এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা এবং এই ঘটনার জন্য ক্ষমা না চায় তাহলে সরকারকে এর চরম মাশুল দিতে হবে।

নেতৃবৃন্দ বলেন, আমরা শান্তিতে বিশ্বাসী কোন বিশৃঙ্খলা চাইনা কিন্তু সরকার যদি অতিসত্বর এই ঘটনার জন্য সুন্দর প্রদক্ষেপ গ্রহণ না করে আর কোন অঘটন ঘটে এর সম্পূর্ণ দায়ভার সরকারকেই বহন করতে হবে।

নেতৃবৃন্দ আগামীকাল হেফাজতের উদ্যোগে দেশব্যাপী বিক্ষোভ মিছিল এবং রবিবার দেশব্যাপী সকাল সন্ধ্যা হরতাল পালনের জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।

ওমান জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মাওলানা রশিদ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হালিম সাতবাকির পরিচালনায় প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম ওমান কেন্দ্রীয় কমিটির সহসভাপতি- মাওলানা আরশাদ আহমদ, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা শহিদুল ইসলাম রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা জাহিদ নাছির চৌধুরী, মাওলানা এমাদ উদ্দিন সালিম, সহসাধারন সম্পাদক মাওলানা হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদুল্লাহ আল হাসান, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মাসুম আল মাহদী, অর্থ সম্পাদক- মাওলানা কবির আহমদ, জমিয়ত নেতা মাওলানা মুহিউদ্দিন আল মোমিন প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: