বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

মৌলভীবাজারে ৪টি খাদ্য গুদাম পানিবন্দি

আমার সুরমা ডটকমমৌলভীবাজার শহরের কুসুমবাগ এলাকার ৪টি সরকারী খাদ্য গুদাম পানিবন্দি হয়ে পড়েছে। এতে প্রায় ২ হাজার মেট্রিকটন চাউল পানিতে নষ্ট হওয়ার আশংকা রয়েছে।

রবিবার রাতে শহরতলীর বারইকোনা এরাকায় মনু নদীর বাঁধ ভেঙে যায়। পানিবন্দি হয়ে যায় শহরের একাংশ। খাদ্য গুদামটি শহরের সিলেট রোডের অবস্থান হওয়ায় পানিবন্ধি হয়ে পড়ে। মৌলভীবাজারের সাথে সিলেটের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

মৌলভীবাজার জেলা খাদ্য গুদামের ইনচার্জ মো. সাখাওয়াত হোসেন জানান, রাতে হঠাৎ বন্যা দেখা দেয়ায় সরকারি খাদ্য গুদামের ভিতর প্রায় ২ হাজার মেট্রিকটন চাইল ছিল তা উদ্ধার করা যায়নি। কিছু সংখ্যা চাউল উদ্ধার করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, মনু নদের বাঁধ ভাঙায় মৌলভীবাজার শহরের ইতোমধ্যে পৌরসভার তিনটি ওয়ার্ড ও ২টি ইউনিয়নের অর্ধলক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। ক্রমাগত পানি গড়াচ্ছে আশপাশের এলাকাগুলোতে। শহর ও শহরতলীর বাসাবাড়িতে তিন থেকে চার ফুট পানিতে ডুবে আছে।

মৌলভীবাজার পাউবো নির্বাহী প্রকৌশলী রণেদ্র শংকর চক্রবর্তী বলেন, তিনদিন ধরে বিপদসীমার ওপরে পানি থাকায় বাঁধ ফেটে বেশ বড় জায়গাজুড়ে ভাঙন দেখা দিয়েছে। সেনাবাহিনীসহ আমরা পানি আটকানোর চেষ্টা করেছি কিন্তু বেগ বেশি হওয়ায় বস্তা ফেলেও তা ঠেকানো যায়নি। নৌকা দিয়ে পানিবন্দিদের উদ্ধার কাজ চলছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: