শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
রোহিঙ্গা মুসলিমদের নির্যাতনের প্রতিবাদে দিরাইয়ে বিক্ষোভ মিছিল

রোহিঙ্গা মুসলিমদের নির্যাতনের প্রতিবাদে দিরাইয়ে বিক্ষোভ মিছিল

মুহাম্মদ আব্দুল বাছির সরদার: বার্মার বৌদ্ধ সন্ত্রাসী সরকার কর্তৃক পৈশাচিক গণহত্যার প্রতিবাদে সুনামগঞ্জের দিরাইয়ে ‘আমরা দিরাইবাসির’ উদ্যোগে শুক্রবার বাদ জুমআ দিরাই থানাপয়েন্টে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মাওলানা সাদিকুর রহমানের সভাপতিত্বে ও মাওলানা নূরউদ্দিন আহমদের পরিচালনায় বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন মাওলানা হাবিবুর রহমান, মাওলানা ইলিয়াস আহমদ, কমান্ডার আতাউর রহমান, কাজী নূরুল আজিজ, রফিকুল ইসলাম, মাওলানা গিয়াস উদ্দিন, হাফিজ মাওলানা লোকমান আহমদ, মাওলানা খালেদ আহমদ, মাওলানা আবুল বশর নোমান, আব্দুল হক প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, শান্তিতে নোবেল পাওয়া অং সাং সুচি অশান্তির আগুনে মিয়ানমারসহ প্রতিবেশি রাষ্ট্রে ডাইনি হিসেবে চিহ্নিত হয়েছে। যে ধর্মে জীব হত্যা মহাপাপ, সেই ধর্মের বৌদ্ধ ভিক্ষুরা সৃষ্টির শ্রেষ্ট জীব মানুষকে আগুনে পুড়িয়ে, প্রকাশ্যে গুলি করে এবং জবাই করে নির্মমভাবে হত্যা করছে। নারীদের ধর্ষণ করা হচ্ছে, নিরপরাধ শিশুদেরকেও রেহাই দিচ্ছেনা মিয়ানমার সন্ত্রাসী সরকারের সেনাবাহিনীরা। বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, নির্যাতনের শিকার রোহিঙ্গাদের বাংলাদেশে প্রবেশে সুযোগ করে দিন এবং তাদের খাদ্য-বাসস্থান ও অন্নবস্ত্রের ব্যবস্থা করুন। জাতিসংঘের কঠোর সমালোচনা করে বক্তারা আরো বলেন, অং সাং সুচিকে দেয়া শান্তি পুরস্কার ফিরিয়ে নিতে হবে এবং অনতিবিলম্বে এই হত্যাযজ্ঞ বন্ধ করার কঠোর উদ্যোগ নিতে হবে।
এর আগে দিরাই পূর্ববাজার জামে মসজিদ ও দিরাই বাজার জামে মসজিদ এবং কলেজরোডস্থ বায়তুল আমান জামে মসজিদ থেকে মুসল্লীদের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হয়ে থানাপয়েন্টে প্রতিবাদ সভায় মিলিত হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: