বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
লাখো মানুষের শ্রদ্ধা ও চোখের জলে আল্লামা আনোয়ার শাহের জানাযা সম্পন্ন

লাখো মানুষের শ্রদ্ধা ও চোখের জলে আল্লামা আনোয়ার শাহের জানাযা সম্পন্ন

আমার সুরমা ডটকম:

লাখ লাখ মানুষের উপস্থিতিতে সম্পন্ন হয়েছে দেশের বিশিষ্ট আলেমেদ্বীন আল্লামা আযহার আলী আনোয়ার শাহ কিশোরগঞ্জীর জানাযার নামায। জানাযার নামাযের ইমামতি করেছেন তাঁর ছোট ছেলে  মাওলানা আনযার শাহ তানীম। আজ বৃহস্পতিবার ৩০ জানুয়ারি দুপুর ২ টা ৫ মিনিটে সম্পন্ন হয় জানাযার নামায। দেশের বিশিষ্ট উলামায়ে কেরাম অংশ নেন শীর্ষস্থানীয় এ আলেমেদ্বীনের জানাযায়।

প্রাণপ্রিয় মুরুব্বী ও রাহবরকে শেষবার দেখতে ও জানাযায় অংশ নিতে সারাদেশ থেকে অসংখ্য ভক্ত,মুরীদ ও ছাত্ররা জমায়েত হন কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে। এদিন শোলাকিয়ায় নামে ধর্মপ্রাণ মানুষের ঢল।

শোলাকিয়ার বিশাল মাঠ ছিল কানায় কানায় ভরপুর। জায়গা না পেয়ে মাঠের আশে পাশের রাস্তায়, বাড়ির ছাদে, দোকান পাটে দাাঁড়িয়ে মানুষ জানাযায় শরিক হয়। অনেক মানুষ শরিক হতে না পেরে দ্বিতীয়বার জমামাতের কথা বললেও শরয়ী নিষেধাজ্ঞার কারণে তা করা হয়নি।

জানাযায় আগত মুসুল্লিদের উদ্দেশে স্মৃতিচারণমূলক আলোচনা করেন আল্লামা মাহমুদুল হাসান, আল্লামা নুর হুসাইন কাসেমী, মাওলানা মুফতী মাহফুজুল হক,আল্লামা সাজিদুর রহমান, মুফতি ওয়াক্কাস, মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা আবদুর রহমান হাফেজ্জী, মাওলানা আবদুল হক, মাওলানা খালিদ সাইফুল্লাহ সাদী, প্রমুখ।

এসময় কিশোরগঞ্জের জেলা প্রশাসক হযরতের দীর্ঘ স্মৃতিচারণ করেন। এছাড়াও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি কৃষিবিদ মশিউর রহমান উপস্থিত হয়ে বলেন, প্রধানমন্ত্রী তাকে জানাযায় অংশ নিতে নির্দেশ দিয়েছেন।

এছাড়াও জানাযায় অংশ নিয়েছেন মাওলানা মামুনুল হক,মুফতি আবুল হাসান মুহাম্মাদ আবদুল্লাহ,মাওলানা উবাউদুর রহমান খান নদভী, মাওলানা আবদুল লতিফ নিজামী ,মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মুসলেহ উদ্দীন রাজু প্রমুখ।

মরহুম আল্লামা আনোয়ার শাহ সাহেবের জানাযার নামাযের ইমামতি দেশের বিশিষ্ট আলেমেদ্বীন আল্লামা শাহ আহমদ শফি সাহেবের করার কথা থাকলেও আবহাওয়া খারাপ থাকার কারণে বয়োবৃদ্ধ এ আলেম জানাযায় অংশ নিতে পারেননি।

উল্লেখ্য, গতকাল বুধবার ২৯ জানুয়ারি বিকাল সোয়া পাঁচটার দিকে ইন্তিকাল করেন দেশের শীর্ষস্থানীয় আলেমেদ্বীন আল্লামা আযহার আলী আনোয়াে শাহ। তিনি ছিলেন একাধারে বেফাকুল মাদারিসের সিনিয়র সহ সভাপতি, হাইআতুল উলয়ার সম্মানিত সদস্য, কিশোরগঞ্জের জামিয়া ইমদাদিয়ার মহা পরিচালক এবং ঐতিহ্যবাহী শহিদী মসজিদের খতিব।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: