শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
শেষ হলো দারুল আজহারের শিক্ষক কর্মশালা: “মেধাহীনতার শুন্য মরুভুমিতে সম্ভাবনার ফুল ফুটাতে হবে”

শেষ হলো দারুল আজহারের শিক্ষক কর্মশালা: “মেধাহীনতার শুন্য মরুভুমিতে সম্ভাবনার ফুল ফুটাতে হবে”

amarsurma.com

আমার সুরমা ডটকম:

সমাপ্ত হলো ঢাকায় দারুল আজহার ফাউন্ডেশন আয়োজিত দুইদিন ব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা। এই কর্মশালায় জাতীয় শিক্ষাবিদ ও ট্রেইনারগণ বলেছেন, “শুধু বৈষয়িক উন্নয়ন নয়, আগামী বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় দেশের মেধাবী প্রজন্ম ও সৎ নাগরিক সৃষ্টিতে মনোযোগ দিতে হবে। কারণ, বাংলাদেশের ভাগ্যে আগামীর সব চেয়ে বড় সংকট হবে মেধা ও সততার। তাই, কেউ গুরুত্ব দিক বা না দিক, আগামীর বাংলাদেশকে বাঁচাতে, যোগ্যতা ও সততায় দেশকে এগিয়ে রাখতে দারুল আজহারের শিক্ষকদেরকেই কর্তব্য পালনে নিরলস থাকতে হবে। একই সাথে ইসলামের সৌন্দর্য্য তুলে ধরতে গড়তে হবে বিশ্বমানের স্কলার ও আলেম।”

রাজধানী উত্তরার ৪নং সেক্টরে ফাউন্ডেশনের প্রধান কার্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ ওয়ার্কশপে ট্রেইনাররা আরো বলেন, “একজন দায়িত্ববান শিক্ষক হিসেবে শিক্ষার্থীর পরিপূর্ণ কেয়ার ও হক আদায়ে পূর্ণ সজাগ থাকতে হবে শিক্ষকদের। শুধু পরীক্ষায় উত্তীর্ণ নয়, তাদেরকে জ্ঞান ও শিখনে সমৃদ্ধ করতে হবে। তাছাড়া নৈতিক, চারিত্রিক উন্নয়নে শিক্ষকগণকে ছাত্র-ছাত্রীর উসওয়াহ ও রোল মডেল হতে হবে। তবেই গড়া হবে আগামীর দেশ। ভবিষ্যতের প্রজন্ম। পৌছা যাবে সাফল্যের শিখরে। দারুল আজহার হবে আদর্শ মানুষ গড়ার সঠিক কারখানা।”

দেশের সকল শাখার শিক্ষকগণের আত্মোপলব্ধি সৃষ্টি ও তাদের মান, চিন্তা ও দৃষ্টিভংগিকে একই বিন্দুতে নিয়ে আসতে এ কর্মশালার আলোচনাসমুহ ব্যাপক তাৎপর্যপূর্ণ ভুমিকা পালন করে।

ফাউন্ডেশনের ম্যানেজিং ট্রাস্টি ও উত্তরা মডেল ক্যাম্পাসের প্রিন্সিপাল অধ্যাপক সাইফ উদ্দীন আহমদ খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ওয়ার্কশপে আলোচনা রাখেন বেফাকুল মাদারিসের মহাপরিচালক অধ্যাপক জুবায়ের আহমদ চৌধুরী, দারুল আজহার ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহিদুল ইসলাম ইউনুস, শিক্ষাবিদ, লেখক ও গবেষক ড. আহমদ আব্দুল কাদের, মানারাত ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক নদভী, পিপলস ইউনিভার্সিটির অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ফয়সল, ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ মনজুরে মাওলা, চিন্তাবিদ এনামুল হক হাসান, ইসলামী চিন্তাবিদ, গবেষক এবিএম সিরাজুল মামুন, ফাউন্ডেশনের সেক্রেটারী শাহাব উদ্দিন আহমদ খন্দকার রাজউক উত্তরা মডেল কলেজের শিক্ষক ও জাতীয় শিক্ষা বোর্ডের প্রশিক্ষক অধ্যাপক আনোয়ার হোসেন, জামিয়া রাহমানিয়া, কাজলা, ঢাকার মুহতামিম মুফতী ওজায়ের আমীন, আন্তর্জাতিক পদকপ্রাপ্ত ট্রেইনার ইউসুফ ইফতি, মাদরাসা কল্যাণ পরিষদের সভাপতি মুফতি জহির ইবনে মুসলিম, অধ্যক্ষ মোহাম্মদ আলী মিল্লাত, এবং দক্ষিনখান, উত্তরা, নোয়াখালী, সিলেট, পঞ্চগড়, ফেনী, কুড়িগ্রাম, মানিকগঞ্জ, ভোলা, ক্যাম্পাসের প্রিন্সিপাল মহোদয়গণ।

কর্মশালা শেষে শিক্ষকবৃন্দ নতুন উদ্দীপনা ও পাঠদান মেথড নিয়ে স্ব স্ব ক্যাম্পাসে ফিরে যান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: