মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সফল হতে চাও, তবে স্বপ্ন দেখতে শিখ: এমসিতে জাকির হোসেন

সফল হতে চাও, তবে স্বপ্ন দেখতে শিখ: এমসিতে জাকির হোসেন

আশরাফ আহমেদ, এম.সি কলেজ (সিলেট) সংবাদদাতাসফলতার মুলমন্ত্র হলো গুচালো একটি সুন্দর  সপ্ন। অতএত সফল হতে হলে তোমাকে প্রথমে স্বপ্ন দেখা শিখতে হবে, কেননা নির্দিষ্ট আর গুচালো একটি স্বপ্নই কোন মানুষকে তার কাঙ্খিত লক্ষে পৌছে দেয়। এমন দিকনির্দেশনা ও মাধুর্যপূর্ণ কথার চলে  ক্লাসের পুরোটা সময়ই এমসি শিক্ষার্থীদের মাতিয়ে রাখেন নর্থসাউত ইউনিভার্সিটির বিজনেস স্টাডিজ বিভাগের শিক্ষক প্রফেসর ড.জাকির হোসেন।  আর  মুরারিয়ানরা তার এই কথা গুলো মন্ত্রমুগ্ধের মতই শ্রবণ করছিল।
মঙ্গলবার (১৩ মার্চ) সিলেটের মুরারিচাঁদ (এমসি)কলেজের কলা ভবনে অনুষ্ঠিত  শিক্ষার্থীদের আত্ববিশ্বাসী করে গড়ে তুলার লক্ষে আয়োজিত এক কর্মশালায় তিনি এসব কথা বলেন।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন এমসি অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ এবং বিশেষ অতিথির আসনে ছিলেন, এমসি শিক্ষক পরিষদের সম্পাদক গণিত বিভাগের প্রধান তোতিয়ুর রহমান প্রমুখ। সকাল ১১.৩০ মিনিটে শুরু হওয়া কর্মশালাটি কোনরকম বিরতি ছাড়া একনাগারে দুপুর একটায় পর্যন্ত চলে। শিক্ষামূলক এই কর্মশালাটিতে  কলেজের প্রায় ২০০ শিক্ষার্থী অংশ নেয়।
ড.জাকির আর বলেন, যে কাজগুলা তুমি কখনো পারবে না, যার প্রতি তোমার  কোন ধারণা  নেই, এই গুলো নিয়ে স্বপ্ন দেখাটাও বুকামি। কেননা এগুলোর দ্বারা তুমি কখনো সফলতার স্বাদ নিতে পারবে না, কেবলই হতাশ হবে। তাই এধরনের কাজের প্রতি কখনো আগ্রহ দেখানো টিক না বলে তিনি মনে করেন। জাকির  বলেন, যেকাজগুলোতে মন সায় দিবে বা যেগুলোতে তুমি কিছুটা হলেও পারদর্শী, সেগুলো নিয়ে ভাল কিছু করার স্বপ্ন দেখবে, তাহলেই  একদিন তুমি সফলতার প্রকৃত স্বাদ নিতে সক্ষম হবে।
এ সময় তিনি শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষা, অনলাইনের মাধম্যে আয়, কিভাবে নিজেকে উপস্তাপন করতে হবে ইত্যাদি বিষয়ে ধারণা দেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: