মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

সাংবাদিক চান মিয়া আর নেই

আমার সুরমা ডটকমছাতক প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি, দৈনিক ইনকিলাব ছাতক উপজেলা সংবাদদাতা ও জনপ্রিয় অনলাইন ‘আমার সুরমা ডটকম’-এর নিজস্ব প্রতিবেদক সাংবাদিক এ এফ এম ফারুক চান মিয়া (৫৩) জ্বরে আক্রান্ত হয়ে মঙ্গলবার সকাল ৯টায় সিলেট রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও হিতাকাঙ্খি-সৃহৃদ রেখে গেছেন। চান মিয়া ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের রাজাপুর (তালুকপাড়া) গ্রামের মৃত আখল আলীর ছেলে। বর্তমানে তিনি ছাতক পৌরসভার বাসস্টেশন এলাকায় স্বপরিবারে বসবাস করছিলেন।

তার পারিবারকি সূত্রে জানা যায়, সোমবার হঠাৎ জ্বরে আক্রান্ত হলে তাকে সিলেটের রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। সেখানেই তিনি মঙ্গলবার সকালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন যাবৎ জণ্ডিস রোগে ভোগছিলেন।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় নিজ গ্রামের মাঠে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। তার নামাজে জানাযায় বিভিন্ন শ্রেণি-পেশার ধর্মপ্রাণ মানুষসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ এফ এম ফারুক চান মিয়া দীর্ঘদিন থেকে দৈনিক ইনকিলাবের ছাতক উপজেলা সংবাদদাতা হিসেবে কাজ করেছেন। এর আগে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকায় ছাতক উপজেলা প্রতিনিধি হিসেবে কিছুদিন কাজ করেন।

ছাতকের এই প্রবীণ সাংবাদিক দীর্ঘদিন থেকে লেখালেখির সাথে সম্পৃক্ত। দৈনিক বাংলাবাজারের ছাতক প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন তিনি। ইন্তেকালের আগ পর্যন্ত তিনি জাতীয় পত্রিকা দৈনিক ইনকিলাব ছাতক উপজেলা সংবাদদাতা ও জনপ্রিয় অনলাইন ‘আমার সুরমা ডটকম’-এর নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন।
সাংবাদিক এফ এম ফারুক চান মিয়ার নামাযে জানাযা বিকেল পাঁচটায় গ্রামের বাড়ি রাজাপুরে অনুষ্ঠিত হয়।

বিভিন্ন মহলের শোকপ্রকাশ:
প্রবীণ সাংবাদিক এ এফ এম ফারুক (চান মিয়া)-এর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ছাতক-দোয়ারাবাজার সংসদীয় আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সাবেক সংসদ সদস্য জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, খেলাফত মজলিসের সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা শফিক উদ্দিন, ছাতক প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন তালুকদার, সুনামগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি সংসদ সদস্য শামসুন নাহার শাহানা রব্বানী, সাধারণ সম্পাদক শেরগুল আহমদ, সুনামগঞ্জ জেলা বারের সভাপতি মল্লিক মঈন উদ্দিন সোহেল, সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক সৈয়দ জিয়াউল ইসলাম, সাবেক সাধারণ সম্পাক সিনিয়র সাংবাদিক আইনুল ইসলাম বাবলু, দৈনিক ইনকিলাবের সিলেট অফিস প্রধান ফয়সল আমীন, দৈনিক ইনকিলাবের মৌলভীবাজার জেলা সংবাদদাতা এসএম উমেদ আলী, হবিগঞ্জ জেলা সংবাদদাতা ফজলুর রহমান, সুনামগঞ্জ জেলা সংবাদদাতা আজিজুল ইসলাম চৌধুরী, দিরাই উপজেলা সংবাদদাতা মুহাম্মদ আব্দুল বাছির সরদার, ধর্মপাশা উপজেলা সংবাদদাতা মোফাজ্জল হোসেন সবুজ প্রমুখ।

‘আমার সুরমা ডটকম’ পরিবারের শোকপ্রকাশ:
জনপ্রিয় অনলাইন ‘আমার সুরমা ডটকম’-এর নিজস্ব প্রতিবেদক, দৈনিক ইনকিলাব ছাতক উপজেলা সংবাদদাতা সাংবাদিক এ এফ এম ফারুক চান মিয়ার ইন্তেকালে এক বার্তায় গভীর শোকপ্রকাশ করেছেন আমার সুরমা গ্র“পের চেয়ারম্যান ও আমার সুরমা ডটকম সম্পাদক মুহাম্মদ আব্দুল বাছির সরদার। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। সাহসী সাংবাদিক মরহুম চান মিয়া কর্মময় বহুল জীবনের কথা উল্লেখ করে আমার সুরমা ডটকম সম্পাদক আরো বলেন, চান মিয়ার মত একজন সৎ-সাহসী সাংবাদিক সব সময়ই সমাজে প্রয়োজন, তার ধারালো কলমের কারণে সমাজে অনেক অপকর্ম বন্ধ হওয়ার রেকর্ড রয়েছে। তার ইন্তেকালে সাংবাদিকতা জগতে অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে, তা পূরণ হওয়ার নয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: