বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে জামালগঞ্জে মানববন্ধন

সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে জামালগঞ্জে মানববন্ধন

মোঃ মানিক মিয়া, জামালগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামীলীগের পৌর মেয়রের গুলিতে সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের মৃত্যুতে গভীর শোক, তীব্রক্ষোভ ও নিন্দা প্রকাশ করে মানববন্ধন করেছেন জামালগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ। সোমবার দুপুরে জামালগঞ্জ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ের সামনে প্রেসক্লাবের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় দৈনিক পত্রিকায় জামালগঞ্জে কর্মরত সাংবাদিকরা এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। প্রায় ঘণ্টাব্যাপি মানববন্ধনে সাংবাদিকদের সাথে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন একাত্মতা পোষণ করে তারাও মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ, সহ-সভাপতি আকবর হোসেন, সাধারণ সম্পাদক তৌহিদ চৌধুরী প্রদীপ, সহ-সাধারণ সম্পাদক মোঃ নিজাম নূর, কোষাধ্যক্ষ আখতারুজ্জামান তালুকদার, দপ্তর সম্পাদক আবুল কালাম জাকারিয়া, সম্মানিত সদস্য বাদল কৃষ্ণ দাস ও শেরে আলম শেরু, ক্যামেরা পার্সন ইবাদুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, দেশে সাংবাদিক নির্যাতনের ঘটনা দিন দিন বাড়ছেই। কখনো আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু বিপথগামী সদস্যদের মাধ্যমে, কখনো ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের একের পর এক সাংবাদিক নির্যাত ও লাঞ্ছিতের ঘটনা ঘটছে। এসব ঘটনায় জড়িতরা বেশীরভাগ ক্ষেত্রেই পার পেয়ে যাচ্ছে। এই সরকারের আমলে সাগর-রুনীসহ ২৮ জন সাংবাদিক খুন হয়েছেন। এ পর্যন্ত একটি খুনেরও বিচার হয়নি। বিচার না হওয়ার কারণে সাংবাদিক নির্যাতনকে উৎসাহিত করছে, যা কখনোই কাম্য নয়। অবিলম্ভে সাংবাদিক শিমুল হত্যার ঘটনায় জড়িত চিহ্নিত খুনী হালিমুল হক ও তার সহযোগিদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয়েছে।
সাংবাদিকদের মানববন্ধনে এসে একাত্মতা পোষণ করেন জামালগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মোঃ সফর আলী, কালীপুর মাদরাসার ভারপ্রাপ্ত সুপার জিল্লুর রহমান, ফেনারবাঁক ইউপি সদস্য আব্দুর রহিম, সাচনা বাজার ইউপির সদস্য মিজানুর রহমান, কান্দাগাঁও সারকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তহুর মিয়া, সমাজকর্মী আলতাফুর রহমান, আব্দুল মোছাব্বির প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: