শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সিলেটের সেই আলোচিত সম্রাট নামের গরুটি কিনলেন কানাইঘাটের আরএ বাবর

সিলেটের সেই আলোচিত সম্রাট নামের গরুটি কিনলেন কানাইঘাটের আরএ বাবর

জিয়াউর রহমান, কানাইঘাট প্রতিনিধি:

সিলেটের সেই আলোচিত সম্রাট নামের গরুটি কিনেছেন সিলেট জেলার কানাইঘাট উপজেলার বাবর নামের এক তরুণ ব্যবসায়ী। আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে গত ১৬ই আগস্ট তারিখে সিলেটের কাজির বাজার গরু-মহিষ-ছাগলের হাটে সম্রাট নামের এক আকর্ষণীয় ষাঁড়। আর সেই ষাঁড়টি কিনলেন বাবর নামক এক তরুণ ব্যবসায়ী।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতি বছরে ঈদুল আযহাতে এ রকম আকর্ষণীয় ষাঁড় দিয়ে কুরবানী করেন এই তরুণ ব্যবসায়ী। কানাইঘাট উপজেলার ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউপির বাণীগ্রাম নামক গ্রামের ডা: শামসুল হক-এর পুত্র আরএ বাবর। তবে গাছবাড়ী বাজারের হক শপিং কমপ্লেক্সে রাখা হয় সেই আলোচিত গরুটি। প্রতিদিন সকালে মানুষের উপচেপড়া ভিড় জমে থাকে হক শপিং কমপ্লেক্সে।

গতকাল বহুদূর এলাকা থেকে দেখতে আসা এক দর্শনার্থীর কাছ থেকে জানা যায়, আলোচিত গরুটির নাম শুনেই তার মনে আবেগ জমে গরুটি স্বচক্ষে দেখার জন্য, আর তার সেই আশা পূরণ হয়েছে গরুটি স্বচক্ষে দেখার মাধ্যমে। আর এভাবে সকাল-সন্ধা ভিড় জমে থাকে হক কমপ্লেক্সে। হক শপিং কমপ্লেক্সের প্রোপাইটার বাবর আহমদ জানান, অন্যকোন উদ্দেশ্য নয় বা শিল্পপতি সাজার জন্য নয়; বরং পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে একমাত্র আল্লাহকে খুশি করার জন্যই প্রতিবছর এরকম বড় বড় ষাঁড় আল্লাহর রাস্তায় কুরবানী করি।

এ সম্পর্কে তিনি আরও জানান, গ্রামের গরীব-মিসকিন, নিঃস, দুঃখীদের মাঝে ইসলামী শরীয়াত মোতাবেক মাংস সাদকাহ করব, ইনশাআল্লাহ। তবে গরু বিক্রেতা তার উপযুক্ত মূল্য পেয়ে তার প্রিয় সম্রাট নামক গরুটি বিক্রি করতে পেরে তিনিও স্বপরিবারে সন্তুষ্ট।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: