বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সিলেটে আজ থেকে শুরু হচ্ছে তাবলীগ জামাতের ইজতেমা

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে তাবলীগ জামাতের ইজতেমা

আমার সুরমা ডটকমসিলেটে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তাবলীগ জামাতের সবচেয়ে বড় আয়োজন জেলা ইজতেমা। সকালে আম বয়ানের মধ্য দিয়ে দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নের সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়কে পাশে লতিপুর-খিদিরপুর এলাকার মাঠে শুরু হবে ইজতেমার আয়োজন। তিনব্যাপী ইজতেমা শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে। ৩২ বছর পর আয়োজিত এই ইজতেমায় ইতিমধ্যে মুসল্লিরা আসতে শুরু করেছেন মাঠে। ধারণা করা হচ্ছে- এতে কয়েক লক্ষাধিক মুসল্লির সমাগম ঘটবে।

ইজতেমা উপলক্ষে সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সাড়ে ১৫ লক্ষ বর্গ ফুট আয়তনের বিশাল প্যান্ডেল নির্মাণসহ মাঠ প্রস্তুত করা হয়েছে। বিভিন্ন উপজেলা থেকে আগত মুসল্লিদের ১১টি খিত্তায় ভাগ করে দেওয়া হয়েছে। বিদেশী অতিথিদের জন্য তিনটি আলাদা পাকা শেড নির্মাণ করা হয়েছে। সিলেট জেলা ইজতেমা বাস্তবায়ন কমিটির অন্যতম সদস্য মুহাম্মদ দিলওয়ার হোসাইন জানান, ইজতেমার সব ধরণের প্রস্তুতি শেষ হয়েছে। আগত বিদেশী মেহমানদের থাকার জন্য তিনটি পৃথক শেড তৈরি ও মুসল্লিদের ওজু-গোসলের জন্য ১১টি ডিপ টিউবওয়েল স্থাপন করা হয়েছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য পিডিবির পক্ষ থেকে ২টি নতুন ট্রান্সফরমার বসানো হয়েছে।

তাছাড়া সিভিল সার্জনসহ বিভিন্ন দাতব্য সংস্থার পক্ষ থেকে মেডিকেল ক্যাম্প খোলা হয়েছে ইজতেমা ময়দানে। অসুস্থদের জরুরী ভাবে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা হিসেবে আল মারকাজুল খায়েরী আল ইসলামীর অ্যাম্বুলেন্স সার্বক্ষণিক ইজতেমা মাঠে থাকবে। রেডক্রিসেন্টের পক্ষ থেকেও একটি হেলথ ক্যাম্প খোলা হয়েছে। পয়:নিষ্কাশনের জন্য প্রস্তুত করা হয়েছে প্রায় দুই হাজার লেট্রিন। বিশ্ব ইজতেমায় আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: