বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় বিভিন্ন হাওরে ধান কাটেন এমপি রতন

amarsurma.com

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সেলবরষ, পাইকুরাটি, জয়শ্রী, সুখাইর রাজাপুর উত্তর, সুখাইর রাজাপুর দক্ষীণ ইউনিয়নের হাওরে সোনামড়ল, সাশকা, ধানকুন্না, কালাপানি, ধারাম সহ বিভিন্ন হাওরে ধান কাটেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন। রবিবার সকাল হতে দিন ব্যাপী উপজেলার বিভিন্ন হাওরে ধান কাটেন এবং ধান কাটা শ্রমিকদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন। কৃষকের বোরো জমির ধান কেটে দেওয়া হয়েছে। আাগাম বন্যা হওয়ার আশঙ্কা থাকায় হাওরের পাকা ধান দ্রত কেটে ফেলার লক্ষ্যে কাটলে ধান,মিলবে ত্রাণ এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা প্রশাসন সহ নানা শ্রেণি পেশার শতাধিক মানুষজন নিয়ে কৃষকের পাকা ধান কাটার এই উদ্যোগে নেন। ধান কাটার কাজে অন্যান্যদের মধ্যে অংশ নেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মনিন্দ্র চন্দ্র তালুকদার, উপজেলা প্রকৌশলী মো. আরিফ উল্লাহ খান,  কৃষি কর্মকর্তা নাজমুল ইসলাম,কৃষি সম্প্রসারণ উপসহকারি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সাবেক উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ আব্দুল বারেক ছোটন, উপজেলা যুবলীগ নেতা তরিকুল ইসলাম পলাশ প্রমুখ।
উপজেলায় ৩১হাজার ৭২০ হেক্টর বোরো জমির মধ্যে রবিবার পর্যন্ত এ উপজেলার বিভিন্ন হাওরের ১২ হাজরা ৭৯০হেক্টর বোরো জমির ধান কাটা হয়েছে।
সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন, আগাম বন্যা হতে পারে। তাই হাওরের পাকা ধান যাতে দ্রুত কৃষকেরা কেটে ফেলেন সেজন্য তাঁদেরকে উৎসাহ দেওয়ার লক্ষ্যে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন নিয়ে কৃষকদের ধান কেটে দেওয়ার কাজে আমরা অংশ নিয়েছি।  এছাড়া এখানকার ১০টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যরাও প্রশাসনের সঙ্গে একাত্মতা পোষন করে বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন নিয়ে এখানকার বিভিন্ন হাওরে ধান কাটার কাজে অংশ নিয়েছেন। কাটলে ধান মিলবে ত্রাণ এই কর্যক্রমের অংশ হিসেবে ওইদিন ধান কাটার কাজে অংশ নেওয়া ১শত জন দরিদ্র ব্যক্তির মধ্যে নগদ টাকা, একটি সাবান, এক বোতল বিশুদ্ধ পানি ও এক প্যাকেট বিস্কুট বিতরণ করা হয়েছে। এছাড়া যারা ভাসমান, কমর্হীন বেকার রয়েছেন, তারা যদি কৃষকের সঙ্গে হাওরের ধান কাটার সঙ্গে যুক্ত হলে তাঁদেরকে সরকারিভাবে ত্রাণ সহায়তা দেওয়া হবে। এ নিয়ে তালিকা করার জন্য ইউপি চেয়ারম্যানগণকে বলা হয়েছে টাকা কাটা শেষ না হওয়া পযন্ত ধান কাটা অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: